ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভূমধ্যসাগরে ট্রলারডুবে নিখোঁজ শরীয়তপুরের মনির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
ভূমধ্যসাগরে ট্রলারডুবে নিখোঁজ শরীয়তপুরের মনির

শরীয়তপুর: ট্রলারে লিবিয়া থেকে ইতালিতে যাওয়ার সময় ভূমধ্যসাগরে ট্রলারডুবে শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের বেড়া চিকন্দী গ্রামের মনির হোসেন নামে একজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (২ এপ্রিল) বিকেলে নিখোঁজ মনির হোসেনের বাবা সিরাজ চোকদার এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে নিখোঁজ হওয়ার খবরে মনির হোসেনের বাড়িতে চলছে ছেলে হারানোর শোকের মাতম।  

পারিবারিক সূত্রে জানা যায়, দরিদ্র পরিবারে স্বচ্ছলতা ফেরাতে শরীয়তপুর সদর উপজেলার বেড়া চিকন্দী গ্রামের সিরাজ চোকদারের তিন ছেলে-মেয়ের মধ্যে ছোট ছেলে মনির হোসেন ২০১২ সালে বিভিন্ন মাধ্যেমে লিবিয়া গিয়ে পৌঁছান সেখানে ১০ বছর ধরে কাজ করছিলেন। মনিরের সবসময়ই স্বপ্ন ছিলো ইউরোপের দেশ ইতালি যাওয়ার। সেই স্বপ্নের দেশে যাওয়ার উদ্দেশে চলিত বছরের ২৯ মার্চ সাগর পথে একটি ট্রলারে মনির হোসেনসহ বাংলাদেশ ও অন্য দেশের ৩২ জন একসঙ্গে ইতালির উদ্দেশে রওনা দেন। ট্রলারটি ভূমধ্যসাগরে পৌঁছালে শক্তিশালী স্রোতের মুখে পড়ে ডুবে যায় ট্রলারটি। মানুষের হাবুডুবু দেখে সেখান দিয়ে যাওয়া একটি জাহাজ ১৫ জনকে উদ্ধার করেন। বাকি ১৭ জনের কোনো খোঁজ পাওয়া যায়নি।

ট্রলারডুবে মনির হোসেনের নিখোঁজ হওয়ার বিষয়টি পরিবারকে জানান একই ইউনিয়নের ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে বেঁচে ফেরা ওয়াসিম মিয়া।

নিখোঁজ মনির হোসেনের বাবা সিরাজ চোকদার বাংলানিউজকে বলেন, আমার পরিবারের একমাত্র ভরসা ছিল আমার ছেলে মনির হোসেন ইতালি যাওয়ার পথে ওদের ট্রলার ডুবে গেছে আমার ছেলে বেঁচে আছে নাকি মরে গেছে আমরা কিছুই জানিনা। জেলা প্রশাসন ও সরকারের কাছে আমার দাবি আমার ছেলেকে জীবিত হোক আর মৃত হোক উদ্ধার করে আমার পরিবারের কাছে যাতে ফেরত দেয়। এলাকাবাসী সকলেরই একই দাবি করেন।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মাহবুব খান বাংলানিউজকে বলেন, নিখোঁজ মনির তার পরিবারের স্বচ্ছলতা নিয়ে অনেক ভাবতো। তাই ১২ বছর আগে বিদেশে যায়, কিন্তু ২৯ মার্চ ইতালি যাওয়ার উদ্দেশে ট্রলারে করে পাড়ি দেওয়ার পথে দুর্ঘটনা ঘটে। আমার দাবি সরকার খোঁজ খবর নিয়ে মনিরকে উদ্ধারের ব্যবস্থা করুক।
 
ভূমধ্যসাগরের ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ মনির হোসেনকে ফিরে পেতে যেকোনো সহযোগিতার আশ্বাস দিয়েছেন, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।