ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেতের আঘাতে মাদরাসা ছাত্রের শরীরে পঁচন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
বেতের আঘাতে মাদরাসা ছাত্রের শরীরে পঁচন!

টাঙ্গাইল: শিক্ষকের বেতের আঘাতে শরীরে পঁচন ধরেছে এক মাদরাসা ছাত্রের। এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

ভুক্তভোগী ওই ছাত্রের নাম মো. ইব্রাহিম (৮)। সে করটিয়া ইউনিয়নের ক্ষুদিরামপুর গ্রামের রিকশাচালক আমিনুল ইসলামের ছেলে।

আমিনুল ইসলাম জানান, তিনি ছেলেকে শহরের ঢাকা ক্লিনিকের চিকিৎসক শিশু বিশেষজ্ঞ আকমলের প্রতিষ্ঠিত একই ইউনিয়নের মীরের বেতকা (উত্তরপাড়া) মাদরাসাতুল কুরআন আল কারীম মাদরাসায় রেখে পড়াতেন। গত সপ্তাহে মাদরাসা থেকে তাকে ফোন করে জানানো হয় তার ছেলে অসুস্থ তাকে বাড়িতে নিয়ে যেতে। পরে তিনি মাদরাসায় গিয়ে ছেলেকে নিয়ে বাড়ি চলে যান। বাড়িতে যাওয়ার পর গোসল করানোর সময় তিনি ছেলে ইব্রাহিমের শরীরে ক্ষত দেখতে পান। এসময় তার ছেলে তাকে জানায় শিক্ষকের বেতের আঘাতে এ অবস্থা হয়েছে। তিনি জড়িত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় সরেজমিন ওই মাদরাসায় গিয়ে দেখা যায়, এলাকাবাসী ওই মাদরাসা ছাত্র ও তার পরিবারের লোকজন নিয়ে মাদরাসার ভেতেরে যান। এসময় প্রিন্সিপালকে ওই আঘাতের চিহ্ন দেখান ইব্রাহিমের পরিবারের লোকজন। সে সময় ওই ক্ষত স্থান থেকে রক্ত এবং পানি ঝরছিল।
ইব্রাহিম জানায়, এক মাস আগে মাদরাসার শিক্ষক মো. তানজিম তাকে নিম গাছের ডাল দিয়ে পেটান এবং সে কথা তার বাবা-মাকে না জানানোর জন্য ভয়ভীতি দেখান ওই শিক্ষক। এই বলেই কান্নায় ভেঙে পড়ে ইব্রাহিম।

অভিযুক্ত শিক্ষক তানজিম ময়মনসিংহের মো. বাবুল মিয়ার ছেলে।
তিনি জানান, কথা না শোনার কারণে ইব্রাহিমকে পেটানো হয়েছে। তবে এমনটা হবে তিনি বুঝতে পারেননি। এছাড়া পরিবারের কাউকে বিষয়টি না জানানোর জন্য ইব্রাহিমকে মানা করেছেন বলে তিনি স্বীকার করেন।

ইব্রাহিমের মা রোজিনা বেগম জানান, তার ছেলেকে যেভাবে পেটানো হয়েছে, ঠিক সেভাবেই ওই শিক্ষককে পেটালে তিনি শান্তি পাবেন বলেই তিনি কান্না শুরু করেন।

স্থানীয় ইউপি সদস্য ওয়াছেরুর রহমান নেছার জানান, তিনি বিষয়টি জেনেছেন। এর আগেও বেশ কয়েকবার ওই মাদরাসায় অনৈতিক কাজের জন্য সালিশ বৈঠক হয়েছে। এ ঘটনার জন্য তিনি জড়িত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মাদরাসার প্রিন্সিপাল মো. আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, আলোচনার মাধ্যমে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।