ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মাপাড়ের শিবচর হবে স্বাস্থ্য নগরী: চিফ হুইপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
পদ্মাপাড়ের শিবচর হবে স্বাস্থ্য নগরী: চিফ হুইপ

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি বলেছেন, পদ্মাপাড়ের শিবচরকে আমরা একটি স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলছি। এই এলাকায় একটি ম্যাটসের অনুমোদন হয়েছে, সেটার জন্য আমরা জমি অধিগ্রহণ করছি।

নার্সিং ইনস্টিটিউটের কাজ প্রায় শেষ পর্যায়ে। পদ্মা সেতু বাস্তবায়নের সঙ্গে সঙ্গে পদ্মাপাড়ে আধুনিক স্বাস্থ্য ও শিক্ষা নগরী গড়ে তোলা হচ্ছে।

শুক্রবার (১ এপ্রিল) দুপুরে শিবচরে ডায়াবেটিক সমিতির উদ্বোধনী অনুষ্ঠানে চিফ হুইপ এসব কথা বলেন।

এসময় চিফ হুইপ বলেন, শিবচরে প্রায় ৪০ হাজারের মতো ডায়াবেটিস রোগী রয়েছেন। এতদিন ডায়াবেটিক সেবা থেকে তারা বঞ্চিত ছিল। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে আজ শিবচরে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। ইতোমধ্যেই আমরা আমাদের ২৯ বেডের হাসপাতালকে ১শ বেডে উন্নীত করে কাজ শুরু করেছি। আমরা এখানে ৩টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কাজ শেষ করেছি। আরেকটির কাজ শুরু করবো। শিবচরে ট্রমা হাসপাতাল অল্প দিনের মধ্যেই উদ্বোধন করবো। আরেকটি জেনারেল হাসপাতালের অনুমোদন হয়েছে। এখানে আইএইচটি প্রকল্প অনুমোদন হয়েছে। যেটা অল্প সময়ের মধ্যে কাজ শেষ করে উদ্বোধন করা হবে। এভাবেই পদ্মাপাড়ের শিবচর হবে আধুনিক স্বাস্থ্য নগরী।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, এ জেলায় একদিকে পদ্মা, আরেক দিকে আড়িয়াল খাঁসহ চারপাশেই নদী। সুন্দর পরিবেশ। চারপাশে নদী থাকার কারণে এখানকার পরিবেশও অনেক ভালো। এটা একটা ব-দ্বীপের মতো। বাংলাদেশে সবচেয়ে ভাল পরিবেশ আমাদের এ জেলায়। চারদিকে নদী ও ইন্ডাস্ট্রি কম থাকার কারণে পরিবেশগতভাবে আমরা এগিয়ে রয়েছি। অল্প কিছুদিনের মধ্যে পদ্মা সেতু চালু হলে শিবচরকে আধুনিক শিক্ষা ও স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তোলা হবে। এ জন্য আমরা সবার সহযোগিতা আশা করছি।

শিবচর ডায়াবেটিক সমিতির সভাপতি ডা. রাজিয়া চৌধুরী মিতার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জিনাত পারভীন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন-সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী, নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মঞ্জুর চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, ফিরোজ কবির চৌধুরী, নাসির আহমেদ চৌধুরী, ড্রাগ ইন্টারন্যাশনালের পরিচালক আনোয়ারা হোসেন নিপা, উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা, শিবচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ অন্যরা।

এদিন অতিথিরা চৌধুরী ফিরোজা বেগম পৌর অডিটোরিয়ামে আয়োজিত 'নভপ্রভা সৃজনশীল তোমার খোঁজে-২০২১' প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে উপজেলার দত্তপাড়া ইউনিয়নে আনিছউদ্দিন চৌধুরী আধুনিক ডাকবাংলোর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।