ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ধানক্ষেতে মিললো দেশি অস্ত্র, দুই ডাকাত গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
ফেনীতে ধানক্ষেতে মিললো দেশি অস্ত্র, দুই ডাকাত গ্রেফতার

ফেনী: ফেনীর দাগনভূঞায় ধানক্ষেত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে আন্তঃজেলার দুই ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।

তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন।  মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে পুলিশ এ তথ্য জানায়।

জেলার দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রাম থেকে ওই দুই ডাকাতকে গ্রেফতার করা হয়। তারা হলেন- উপজেলা রঘুনাথপুর গ্রামের সাজু চেয়ারম্যানের বাড়ির ওবায়দুল হকের ছেলে এহসানুল হক রবিন (১৮) ও জগৎপুর গ্রামের রহিম উল্যাহর ছেলে নুর ইসলাম (২১)।  

পুলিশ জানায়, সোমবার (২৮ মার্চ) দিনগত রাতে উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে ডাকাতির ঘটনা ঘটবে, এমন গোপন সংবাদের ভিত্তিতে দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমামের নির্দেশ অনুযায়ী পরিচয় গোপন করে ডাকাতদের সঙ্গে মিশে যান এএসআই জামাল হোসেন। ডাকাতরা রঘুনাথপুর বাজারের পূর্ব পাশে জয়নাল মিয়ার বাগানে অবস্থান নেয়।  রাত ২টার দিকে তারা ডাকাতির পরিকল্পনা করেন। ডাকাতদের এসব কথোপকথন এবং তাদের পরিকল্পনা গোপনে ওসিকে জানান ডাকাতদের সঙ্গে থাকা এএসআই জামাল। পরিকল্পনার বিষয়টি জেনে ওসি থানার পুলিশ সদস্যদের নিয়ে রাত ১টার দিকে রঘুনাথপুরের ওই বাগানের চারপাশ ঘিরে ফেলেন।  পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকেন। পুলিশ কৌশলে তাদের অবস্থান নির্ণয় করে ডাকাতদের ধাওয়া করে দুইজনকে গ্রেফতার করে। এ সময় তাদের দেওয়া তথ্যানুযায়ী ধানক্ষেত থেকে দেশীয় তৈরি এলজি, ২ পিস কার্তুজ, ছুরি, চায়নিজ কুড়ালসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।  

গ্রেফতার রবিন জানান, রঘুনাথপুর গ্রামের সাজু চেয়ারম্যান বাড়ির এনায়েতের নেতৃত্বে ওইসব এলাকায় তারা ডাকাতি করেন।

দাগনভূঞা থানার ওসি মো. হাসান ইমাম জানান, ডাকাতদের এ চক্রটি দীর্ঘদিন ধরে ওই এলাকা এবং পার্শ্ববর্তী সেনবাগ ও নাঙ্গলকোর্ট এলাকায় ডাকাতি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, তারা সোমবার দিবাগত রাতে রঘুনাথপুর এলাকায় ডাকাতি করবেন। এ সংবাদ পেয়ে আমার থানার একজন অফিসারকে ডাকাতদের সঙ্গে কৌশলে মিশে যেতে বলি।   সে অনুযায়ী ওই অফিসার ডাকাতদের সঙ্গে মিশে আমাদের সব তথ্য দেন।

আমরা তার কাছ থেকে পাওয়া তথ্যানুযায়ী পরিকল্পনা করে ডাকাত দলকে আটকের জন্য ওই বাগান ঘেরাও করি এবং ধাওয়া করে ২ জনকে আটক করি। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডাকাতি ও অস্ত্র মামলা দায়ের করবে। বুধবার (৩০ মার্চ) তাদের আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।