ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক জাহিদুরের বিষয়ে তথ্য পাওয়ার চেষ্টা চলছে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
সাংবাদিক জাহিদুরের বিষয়ে তথ্য পাওয়ার চেষ্টা চলছে

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, লিবিয়ায় আটক সাংবাদিক জাহিদুর রহমানের বিষয়ে দেশটির গোয়েন্দা সংস্থার কাছ থেকে তথ্য পাওয়ার চেষ্টা চলছে। তিনি সেখানে এখন নিরাপদে আছেন।

মঙ্গলবার (২৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আসলে সেখানে তাদের কী হয়েছিল, জানতে হবে। তবে তাদের সদিচ্ছা অনুযায়ী, কেননা তাদের মধ্যে একজন বিভিন্ন দেশ ভ্রমণ করে লিবিয়ায় গিয়েছিলেন। এরপর তিনি কোন দেশে যাবেন, সেটা আমরা জানি না। তিনি যদি বাংলাদেশে ফিরে আসতে চান, তাকে দ্রুততার সাথে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, লিবিয়ার গোয়েন্দা সংস্থা তাদের কাছ থেকে কী পেয়েছে, সেটা আমরা জানার চেষ্টা করছি। তারা তাদের জিজ্ঞাসাবাদ করে ক্লিয়ার হবে, এটা স্বাভাবিক।

শাহরিয়ার আলম বলেন, তাদের ধরে নিয়ে মুক্তিপণ আদায় বা জিম্মি করার ঘটনা ঘটেনি। তাহলে প্রশ্ন জাগে, এই চার পাঁচ দিন তারা কোথায় ছিলেন? আশা করি লিবিয়া সরকারের কাছ থেকে আমরা সহযোগিতা পাবো।

৫ দিন ধরে নিখোঁজ থাকার পর ২৮ মার্চ জাহিদুর রহমানের খোঁজ পাওয়া যায়। তিনি ও বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম এখন ত্রিপোলির পুলিশ হেফাজতে রয়েছেন। তবে তাদের লিবীয় গাড়িচালক মোহাম্মদ খালেদকে মুক্তি দেওয়া হয়েছে।

ঢাকার সাভার এলাকার বাসিন্দা জাহিদুর রহমান (৪৮) এনটিভির বিশেষ প্রতিনিধি। তিনি লন্ডন থেকে লিবিয়ায় গিয়ে গত ২৩ মার্চ নিখোঁজ হন। পরে ২৮ মার্চ তার সন্ধান পাওয়া যায়।

আরও পড়ুন:
লিবিয়ায় সাংবাদিক জাহিদুরের সন্ধান মিলেছে
লিবিয়ায় বাংলাদেশি সাংবাদিক ও প্রকৌশলী নিখোঁজ

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।