ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় যৌথ অভিযান ১১ ড্রেজার জব্দ, আটক ২২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
মেঘনায় যৌথ অভিযান ১১ ড্রেজার জব্দ, আটক ২২

চাঁদপুর: অবশেষে জাতীয় নদী রক্ষা কমিশনের সিদ্ধান্ত ও নির্দেশনার প্রেক্ষিতে চাঁদপুরের পদ্মা-মেঘনায় ড্রেজার সন্ত্রাস ও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান শুরু করেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ইলিশের বিচরণ এলাকা নিরাপদ রাখতে এবং সরকারি সম্পদ রক্ষায় জেলা প্রশাসন, নৌ-পুলিশ, কোস্টগার্ড ও নৌ-পরিবহন দফতরের কর্মকর্তা এই অভিযানে অংশ নেন।

এ সময় সদর উপজেলার রাজরাজেশ্বর চর এলাকায় ১ ঘণ্টার সাঁড়াশি অভিযানে ৩টি ড্রেজার ও ৮টি বালু পরিবহনকারী বাল্কহেড জব্দ করা হয়। জব্দ করা ১১ নৌ-যানের দুই জন করে চালক ও সুকানিসহ মোট ২২ জনকে আটক করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, নৌ পরিবহন অধিদপ্তর পরিদর্শক মো. মিলন মোল্লা।

অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন বলেন, জেলা প্রশাসন ও কোস্টগার্ডের সঙ্গে আমাদের নৌ-পুলিশের ৪টি ইউনিট একযোগে অভিযানে অংশ নেয়। অভিযান অব্যাহত থাকবে।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বলেন, সকাল ৮টা থেকে অভিযান শুরু হয়েছে। যেসব ড্রেজার ও বাল্কহেডের রেজিস্ট্রেশন নেই, সেগুলো জব্দ করা হচ্ছে। অভিযান এখনো চলমান রয়েছে।

চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী বাংলানিউজকে বলেন, এখনো অভিযান শেষ হয়নি। যেসব অবৈধ নৌযান জব্দ করা হবে সেগুলো নৌ-পুলিশকে বুঝিয়ে দেওয়া হবে। নৌ-পুলিশকে আমরা চিঠি দিয়েছি। আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।