ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহাসড়কের যানজট এখন সিরাজগঞ্জ শহরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
মহাসড়কের যানজট এখন সিরাজগঞ্জ শহরে

সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ কাজ চলায় গত কয়েকদিন ধরে চলছে যানজট ও ধীরগতি। এর প্রভাব পড়েছে সিরাজগঞ্জ শহরেও।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত সিরাজগঞ্জ শহরের নিউ ঢাকা রোড, এম.এ মতিন সড়ক ও সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়কে থেমে থেমে যানজট সৃষ্টি হয়। এর প্রভাব শহরের এস এস রোড, এসবি ফজলুল হক রোড ও এবং মুজিব সড়কেও পরে। দিনভর দুর্ভোগ পোহাতে হয় শহরবাসীকে।  

শহরের অটোরিকশা চালক নাসির, শিহাব, রিকশাচালক আল-আমিন, মতিন, কাপড় ব্যবসায়ী রফিক, ইলেকট্রনিকস দোকানী মোবারকসহ অনেকেই বলেন দিনভর নানা দুর্যোগের কথা। তারা বলেন, শত শত দূরপাল্লার যানবাহন শহর দিয়ে ঢুকছে। এসব যান শহরের বিভিন্ন রুটে প্রবেশ করায় মাঝে মধ্যই যানজট লেগে যাচ্ছে। ফলে চরম দুর্ভোগের সৃষ্টি করছে।  

সিরাজগঞ্জ সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জসিম উদ্দিন বাংলানিউজকে জানান, মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজ চলমান থাকায় উত্তরাঞ্চলের যানবাহনগুলো শহর দিয়ে প্রবেশ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। পুলিশ কাজ করছে। খুব শিগগিরই স্বাভাবিক হয়ে যাবে।

এদিকে বঙ্গবন্ধু সেতু নির্মাণের মহাসড়ক ও হাটিকুমরুল-বগুড়া মহাসড়কে গত তিনদিন ধরে চলছে অচলাবস্থা। কখনো যানজট আবার কখনো ধীরগতিতে দুর্ভোগ যেন নিত্যসঙ্গী এ দুই মহাসড়কে।  

ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. সালেকুজ্জামান সালেক বাংলানিউজকে বলেন, চার লেনে উন্নীতকরণের জন্য মহাসড়কের আগের রাস্তার দুই পাশে খোঁড়াখুঁড়ি ও মাটি ভরাটের কাজ চলছে। এ কারণে কদিন ধরেই যানজট আর ধীরগতি রয়েছে।  

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, উন্নয়নকাজের জন্য কিছু দুর্ভোগ মেনে নিতেই হবে। এ মহাসড়কে যতদিন নির্মাণকাজ চলবে, ততদিন যানজট ও ধারগতি লেগেই থাকবে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছি। মহাসড়ক নির্মাণ শেষ না হওয়া পর্যন্ত এটা সবাইকে মেনে নেওয়া ছাড়া উপায় নেই।  

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার থেকে হাটিকুমরুল পর্যন্ত ১৯.০৮ কিলোমিটার অংশের কাজ বাস্তবায়ন করছে ঠিকাদারি প্রতিষ্ঠান হেগো-মীর আখতারের জয়েন্ট ভেঞ্চার।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।