ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাড়ি দখল করতে আ. লীগ নেতার নেতৃত্বে হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
বাড়ি দখল করতে  আ. লীগ নেতার নেতৃত্বে হামলা

সাভার (ঢাকা): সাভার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিমের নেতৃত্বে অসহায় এক পরিবারের বাড়ি দখলের চেষ্টা চালানো হয়েছে। এ সময় ওই পরিবারের ওপর নির্যাতন করা হয়।

ঘটনার পর থানায় অভিযোগ দেওয়া হলে ভজন কুমার আচার্য্য ওরফে বাবু (৩৫) নামে এক জনকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম।

এর আগে, সোমবার (১৪ মার্চ) সকালে পৌর এলাকার কাতলাপুরে ওই পরিবারের ঘরবাড়ি ভেঙে দেয় পৌর আওয়ামী লীগের নেতা আব্দুল হালিম। পরে দখলের চেষ্টার অভিযোগে তাকে প্রধান আসামি করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন ভুক্তোভোগী শেখ মাহাতাব (৪৪)।

মামলার আসামিরা হলেন- কাতলাপুরের মৃত সোনা মিয়ার ছেলে ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আব্দুল হালিম (৫৫), তার ছোটো ভাই হাসান (৪৫), একই এলাকার মো. পান্না (৩০), মো. ফরিদ (৩৫) এবং মো. মঞ্জু (৩৫)। আর বাবুকে গ্রেফতার করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে মাহাতাবের বাড়ি থেকে তার পরিবারকে বের করে দেওয়ার ষড়যন্ত্র করে আসছেন আওয়ামী লীগ নেতা আব্দুল হালিম। ১৪ মার্চ হালিমের নেতৃত্বে চার-পাঁচজন দেশীয় অস্ত্র নিয়ে তার (মাহাতাব) বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় আব্দুল হালিমের নির্দেশে ভজন কুমার আচার্য্য ওরফে বাবু তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে মাহাতাবের মাথা লক্ষ্য করে আঘাত করে। ঘটনাটি দেখ মাহতাবের স্ত্রী মোসা. লাকি (৩৫) ও ছেলে শেখ মাহমুদ (১৬) এগিয়ে আসলে বিবাদীরা তাদেরও মারধর করে। পরে মাহাতাবের স্ত্রী-ছেলেকে স্থানীয়দের সহায়তায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা নেন তারা।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ ঘটনায় অভিযোগ হওয়ার পর গতকালই এক জনকে আটক করা হয়েছে। তাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতে পাঠানো হবে। আর বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়:১৭০১  ঘণ্টা, ১৫ মার্চ, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।