ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘সরকার ফের গ্যাস-পানির দাম বৃদ্ধির পাঁয়তারা করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
‘সরকার ফের গ্যাস-পানির দাম বৃদ্ধির পাঁয়তারা করছে’ ছবি: সংগৃহীত

ঢাকা: কেন্দ্রীয় কার্যালয়ে গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের বর্ধিত সভা (অনলাইন ও অফলাইন) অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) সকাল ১০ টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি অনলাইনে যুক্ত হন- প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, দেওয়ান আব্দুর রশিদ নীলু, হাসান মারুফ রুমী, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদক মন্ডলীল সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, ফাল্গুনি সরকার, ইমরাদ জুলকারনাইন ইমন, দীপক রায়সহ অন্যান্যরা।

সভায় নেতাকর্মীরা বলেন, সরকারি পৃষ্ঠপোষকতার সিন্ডিকেট ভোজ্যতেল, চাল-ডাল, পেঁয়াজ, ডিমসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষের পকেট কেটে ডাকাতি করছে। করোনা মহামারিতে নতুন করে সাড়ে ৩ কোটি মানুষ দরিদ্র সীমার নিচে নেমে গেছে। মানুষকে বাঁচানোর উদ্যোগ না নিয়ে এই ভোটারবিহীন গণবিরোধী সরকারের সুবিধাভোগীরা খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধির মাধ্যমে গণডাকাতি করে যাচ্ছে।

নেতাকর্মীরা আরও বলেন, সরকার নতুন করে গ্যাস ও পানির দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। বাংলাদেশের স্থলভাগ ও সমুদ্রের নিচের গ্যাস উত্তোলনের উদ্যোগ না নিয়ে বেশি দামে এলএনজি আমদানির অযুহাতে এবং এলএনজি ব্যবসায়ীদের স্বার্থে গ্যাসের মূল্য বৃদ্ধি করার পাঁয়তারা করছে। গ্যাসের মূল্য বৃদ্ধি হওয়া মানে বাড়ি ভাড়া, গাড়ি ভাড়া এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির পথ আরও পাকাপোক্ত করা। একইভাবে ওয়াসার দুর্নীতি ও সিসটেম লস না কমিয়ে পানির মূল্য বৃদ্ধির মাধ্যমে শোষণ ও জুলুম বৃদ্ধির ষড়যন্ত্র করছে শেখ হাসিনার সরকার।

নেতাকর্মীরা জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকারের এ ষড়যন্ত্র গণঅভ্যুত্থানের মাধ্যমে বানচাল করতে হবে। এ অগণতান্ত্রিক জালিম সরকারের হাত থেকে বাঁচার এটাই এখন একমাত্র পথ।

এ হাইব্রিড সভায় যে সব সিদ্ধান্ত গৃহীত হয়:

• ১২ থেকে ২৭ মার্চ সারা দেশে জেলা, উপজেলা, সিটি কর্পোরেশন ও থানা শাখাগুলোর উদ্যোগে প্রচারপত্র বিতরণ এবং পথসভা, হাটসভা করা।

• মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১১টায় বিইআরসি ভবন, কাওরান বাজারে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবিতে অবস্থান কর্মসূচি।

• ২৮ মার্চ ২০২২ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে সর্বাত্মক হরতাল পালন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।