ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামুতে ৭ দিনের ‘বঙ্গবন্ধু উৎসব’ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
রামুতে ৭ দিনের ‘বঙ্গবন্ধু উৎসব’ শুরু

কক্সবাজার: কক্সবাজারের রামু স্টেডিয়ামে শুরু হয়েছে সাত দিনের ‘বঙ্গবন্ধু উৎসব’।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলা বিজয়ের ৫০ বছর ও জন্মশতবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১১ মার্চ) থেকে শুরু হয়েছে এ উৎসব।

আওয়ামী লীগ রামু উপজেলা ও সহযোগী সংগঠনের সমন্বয়ে গঠিত ‘বঙ্গবন্ধু উৎসব পরিষদ ২০২২’ এ উৎসবের আয়োজন করছে। বঙ্গবন্ধু উৎসবের প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছেন, কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

শুক্রবার উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রধান অতিথি ও কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট ফরিদুল ইসলাম উদ্বোধক হিসেবে বক্তব্য রাখবেন।  

‘বঙ্গবন্ধু উৎসব পরিষদ-২০২২’ চেয়ারম্যান পলক বড়য়া আপ্পু জানান, সাত দিনের বঙ্গবন্ধু উৎসব মঞ্চে প্রতিদিন সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত থাকবে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক আলাচনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা পাঠ, গান, নাট্যানুষ্ঠানসহ নানা সাংস্কৃতিক আয়োজন।  

প্রতিদিনের স্মতিচারণ সভায় অংশ নেবেন বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন, আওয়ামী লীগের জাতীয় নেতা, জেলা ও উপজেলার নেতারাসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা। এছাড়াও উৎসবে বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে প্রতিদিন বঙ্গবন্ধুর জীবনপঞ্জি উপস্থাপন করা হবে বলেও জানান পলক বড়য়া আপ্পু।

‘বঙ্গবন্ধু উৎসব পরিষদ-২০২২’ মহাসচিব ও উপজেলা বাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন জানান, সাত দিনের বঙ্গবন্ধু উৎসবের স্মৃতিচারণ সভায় দ্বিতীয় দিনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রধান অতিথি, তৃতীয় দিনে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা প্রধান অতিথি, চতুর্থ দিনে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান কনেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ প্রধান অতিথি, পঞ্চম দিনে কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ প্রধান অতিথি ও কক্সবাজার সংরক্ষিত মহিলা আসনের জাতীয় সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক প্রধান আলোচক, ষষ্ঠ দিনে কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশিদ প্রধান অতিথি ও কক্সবাজার পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান প্রধান আলোচক, সপ্তম দিনে চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য জাফর আলম প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

এছাড়াও প্রতিদিন মঞ্চে থাকবে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি, গান, নাটকসহ নানা সাংস্কৃতিক আয়োজন। বর্ণাঢ্য এ উৎসব সফল করতে আওয়ামী লীগের নেতা-কর্মীরাসহ সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্যিক-সাংবাদিক এবং পেশাজীবী সংগঠনের নেতাদের সমন্বয়ে ৫০১ সদস্যর উদযাপন পরিষদ গঠন করা হয়েছে।

বহস্পতিবার (১০ মার্চ) বিকেলে সরেজমিনে বঙ্গবন্ধু উৎসব স্থানে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু উৎসব উপলক্ষে রামু স্টেডিয়ামে শতাধিক স্টলে পসরা সাজাতে ব্যস্ত দোকানিরা। আয়োজক কমিটিও বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি দিয়ে উৎসব মাঠ, মঞ্চ এবং আলোকসজ্জায় সাজিয়ে তুলছেন। নাগর দোলা, নৌকা দোলা, রেলগাড়িসহ বিভিন্ন খেলনা সামগ্রী দিয়ে উৎসব আয়োজনটি সাজানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এসবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।