ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুবিতে উদ্যোক্তা মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
কুবিতে উদ্যোক্তা মেলা শুরু

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের অংশগ্রহণে তিন দিনব্যাপী উদ্যোক্তা মেলা শুরু হয়েছে।  

রোববার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা সংগঠন এন্ট্রিপ্রেনিউর অ্যান্ড লিডারশিপ ডেভেলপমেন্ট ক্লাবের (ইএলডিসি) আয়োজনে গোল চত্বরে এ মেলার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের ১০টি প্ল্যাটফর্ম এই প্রদর্শনী মেলায় অংশগ্রহণ করে। স্টলগুলোতে রয়েছে বাহারি রকমের খাবার, ঐতিহ্যবাহী পোশাক, কুটির শিল্প ও পাহাড়ি অঞ্চলের বিভিন্ন প্রকার পোশাক ও জিনিসপত্র।  

বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথের সামনে হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীসহ সবার নজর কেড়েছে মেলাটি। এদিকে মেলা ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবিরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।  

ঘুরতে আসা শিক্ষার্থী আনিকা তাসনিম সুপ্তি বলেন, এই মেলার মধ্য দিয়ে বিভিন্ন সংস্কৃতিকে স্পর্শ করা যায়। বিভিন্ন লোকশিল্প, ঐতিহ্যবাহী পোশাক এবং নানা ধরনের খাবার এখানে প্রদর্শন করা হয়েছে। সবচেয়ে ভালো লাগার বিষয়, এগুলো যারা বানিয়েছেন তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তা ও ‘আর আর হেভেন’র স্বত্ত্বাধিকারী রাজিয়া সুলতানা বলেন, ইএলডিসির আয়োজনে উদ্যোক্তা মেলায় আমি একজন উদ্যোক্তা ও আয়োজক হিসেবে কাজ করছি। এখানে কাজ করতে পেরে এবং নিজেকে বিশ্ববিদ্যালয়ের শেষ স্মৃতিতে আবদ্ধ করতে পেরে খুবই ভালো লাগছে।

মেলার কো-অর্ডিনেটর মোতাহের সাকিব বলেন, বিশ্ববিদ্যালয়ের সব উদ্যোক্তাদের একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার জন্য কাজ করেছি। আর এই মেলার মধ্য দিয়ে উঠে আসবে লুকায়িত উদ্যোক্তা।  

ইএলডিসির সভাপতি মো. মেহেদী হাসান বলেন, উদ্যোক্তারা যারা অনলাইনের মাধ্যমে তাদের ব্যবসা চলমান রেখেছে, তাদের তার পরিচিত মানুষরাই শুধু জানতে পারে। কিন্তু একটি উদ্যোক্তা মেলার মাধ্যমে সবাই জানতে পারে কে কোথায়, কি নিয়ে কাজ করে থাকে।
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।