ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়া সীমান্তে লিটন বিশ্বাসের মৃত্যুর ঘটনায় যে ব্যাখ্যা দিলো বিএসএফ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
কুষ্টিয়া সীমান্তে লিটন বিশ্বাসের মৃত্যুর ঘটনায় যে ব্যাখ্যা দিলো বিএসএফ

ঢাকা: কুষ্টিয়ার দৌলতপুরে মেঘনা সীমান্তে গুলিতে লিটন বিশ্বাসের মৃত্যুর ঘটনার ব্যাখ্যা দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ।

বিএসএফের দাবি শনিবার (৫ মার্চ) বিকেল ৫টা ৪০ মিনিটে সীমান্তরক্ষী বাহিনীর মেঘনা বিওপির ১৫১/৩-এস বর্ডার পিলারের কাছে বাংলাদেশের দিক থেকে একদল চোরাকারবারি ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে গাঁজা পাচারের চেষ্টা করে।

দায়িত্বরত সীমান্তরক্ষী বাহিনীর সদস্য তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা তিন রাউন্ড গুলি ছোড়ে এবং বিএসএফ সদস্যকে ঘিরে ফেলার চেষ্টা করে। আত্মরক্ষার্থে বিএসএফের সদস্য তার ব্যক্তিগত অস্ত্র দিয়ে চোরাকারবারিদের দিকে এক রাউন্ড গুলি করেন। এতে লিটন বিশ্বাস নামক একজন বাংলাদেশি গুলিবিদ্ধ হন।

বিএসএফের দাবি লিটন বিশ্বাসের কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পরাগপুরের বেলগুথিয়া গ্রামের মো. আকবর বিশ্বাসের ছেলে। লিটন বিশ্বাসকে গুলিবিদ্ধ অবস্থায় রেখে বাকি চোরাকারবারিরা বাংলাদেশ অংশের দিকে পালিয়ে যায়।

আহত চোরাকারবারীকে তাৎক্ষণিকভাবে করিমপুর সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিএসএফ দল তল্লাশি করে ঘটনাস্থল থেকে আট কেজি গাঁজা ও দুটি ধারালো দা উদ্ধার করে।

বিএসএফে দাবি অনুসারে, সম্প্রতি বিএসএফ সদস্যদের ওপর গুলি চালানোর ঘটনা বৃদ্ধি পেয়েছে। সাম্প্রতিক আরেকটি ঘটনা ঘটেছিল গত ৩ মার্চ রাত ১টায় বালিয়াশিসা এলাকায়। সেখানে বাংলাদেশি চোরাকারবারিরা বিএসএফ দলের ওপর পাঁচ রাউন্ড গুলি চালায়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।