ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সয়াবিন তেলের দাম বেশি রাখায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
সয়াবিন তেলের দাম বেশি রাখায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

নাটোর: সয়াবিন তেলের দাম বেশি রাখাসহ তেল গুদামজাত করার অভিযোগে নাটোরে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

রোববার (০৬ মার্চ) দুপুরে শহরের কানাইখালী ও স্টেশন বাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান।

জরিমানাপ্রাপ্ত প্রতিষ্ঠান দুইটি হলো-কানাইখালী এলাকার নিমাই ট্রেডার্স ও স্টেশন এলাকার মের্সাস দুর্গা ভাণ্ডার।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাটোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান বাংলানিউজকে
জানান, অস্থিতিশীল তেলের বাজারের কারসাজি বন্ধ করতে নাটোর শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।  

এসময় কানাইখালী এলাকায় মেসার্স নিমাই ট্রেডার্সকে সয়াবিন তেলের বোতলের গায়ে মূল্য তুলে বেশি দাম নেওয়া ও তেল গুদামজাত করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে একই অপরাধে স্টেশন বাজার এলাকায় মেসার্স দূগা ভাণ্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি জানান, ওই দুটি প্রতিষ্ঠানে প্রচুর পরিমানে তেল গুদামজাত রয়েছে। এতে করে বাজারে কৃত্তিম সংকট করে ভোক্তাদের ঠকানো হচ্ছে। ফলে অভিযান চালিয়ে ওই দুইটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। একই সঙ্গে অভিযুক্ত দুই ব্যবসায়ীকে কৃত্রিম সংকট না করে বাজারে সঠিকভাবে তেল সরবরাহ করার নির্দেশ দেন। এছাড়া ভোক্তাদের মাঝে সচেতনূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহায়তা করেন নাটোর জেলা ক্যাব ও নাটোর থানা পুলিশের একটি দল। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান তানভীর।  

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।