ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে অনু্প্রবেশ করে জিম্মি ৩ বাংলাদেশি, মুক্তিপণ দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
ভারতে অনু্প্রবেশ করে জিম্মি ৩ বাংলাদেশি, মুক্তিপণ দাবি

পঞ্চগড়: পঞ্চগড় থেকে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতে গিয়ে চোরাকারবারিদের হাতে জিম্মি হয়ে পড়েছেন তিন যুবক।  

চক্রটি এখন তাদের পরিবারের কাছে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে।

ওই তিন যুবক পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ও দেবনগড় ইউনিয়নের সীমান্ত এলাকার বাসিন্দা।

ভারতে জিম্মি থাকা ওই তিন যুবক হলেন- তেঁতুলিয়া উপজেলা দেবনগড় ইউনিয়নের নিজবাড়ী গ্রামের সুরুজ আলীর ছেলে হানিফ বাবু (২৮), ভজনপুর ইউনিয়নের মালিগছ গ্রামের শহিরুল ইসলামের ছেলে সাইরুল ইসলাম (৩০) ও দেবনগড় ইউনিয়নের ভুটুজোদ গ্রামের আজিরুল ইসলামের ছেলে করিম উদ্দীন (২৬)।

শুক্রবার ভজনপুর ও দেবনগড় ইউনিয়নের সীমান্ত এলাকা ঘুরে জানা যায়, আটক ওই তিন বাংলাদেশি যুবককে ভারতের উত্তর দিনাজপুর জেলার চোপরা থানার দাশ পাড়া আশর বস্তি এলাকায় আটক করে রাখা হয়েছে। ভারতীয় গরু চোরাকারবারি লতিফুল, জাফর, মনছুর, গিরেশ, আমিরুল তাদের জিম্মি করেছেন বলে গোপন সূত্র জানায়।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, ওই তিন যুবকের মধ্যে করিম উদ্দীন গরু চোরাকারবারি হিসেবে প্রতিনিয়ত ভারতে আসা যাওয়া করতেন। হানিফ বাবু ও সাইরুল ইসলামকে নতুন হিসেবে কৌশলে ভারতে নিয়ে জিম্মি করে মুক্তিপণ হিসেবে ২৫ লাখ টাকা দাবি করা হচ্ছে। আটক তিনজন বুধবার (২ মার্চ) দিনগত রাতে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ময়নাগুড়ি সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে প্রবেশ করেন বলে জানা যায়।

আটক হানিফ বাবুর স্ত্রী আল্পনা বাংলানিউজকে বলেন, গত তিনদিন আগে করিম নামে এক যুবক বাড়িতে এসে আমার স্বামীর সঙ্গে ঘরের দরজা বন্ধ করে দীর্ঘসময় আলোচনা করেন। ওই রাতেই সৈয়দপুর যাওয়ার কথা বলে বেড়িয়ে যান আমার স্বামী। আজ সকালে হঠাৎ জানতে পারি, আমার স্বামীকে ভারতে আটক করে রাখা হয়েছে। ফোন করে বলা হয়েছে, তাকে ছাড়াতে মুক্তিপণ লাগবে। আমি আমার স্বামীকে সুস্থ শরীরে বাড়িতে দেখতে চাই।

এ বিষয়ে সন্ধ্যায় ১৮ বর্ডার গাড বাংলাদেশ (বিজিবি) ভজনপুর বিওপি কেম্পের কোম্পানি কমান্ডার মো. আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা এখন পর্যন্ত দু’জনকে আটকে রাখার খবর পেয়েছি। এরপর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে যোগাযোগ করে তাদের উদ্ধারের চেষ্টা চলছে। তবে ধারণা করা হচ্ছে, চোরাকারবারিদের মধ্যে টাকা লেনদেন নিয়ে ঘটনাটি ঘটেছে।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।