ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে কয়লার ১৭ চুল্লি ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ধামরাইয়ে কয়লার  ১৭ চুল্লি ধ্বংস

সাভার, (ঢাকা): ঢাকার ধামরাইয়ে কাঠ পুড়িয়ে অবৈধভাবে চুল্লিতে কয়লা তৈরির কারখানায় অভিযান চালিয়ে চারটি কারখানার ১৭টি চুল্লি ভেঙে ধ্বংস করে দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (০২ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বালিয়া ও যাদবপুর ইউনিয়নের টেটাইল ও গাঁওতারা গ্রামে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, দুপুরে উপজেলার বালিয়া ইউনিয়নের টেটাইল গ্রামে মো. নাহিদ রানা ও মো. ইমরানের মালিকানাধীন কারখানায় অভিযান চালান। পরে বিকেলে যাদবপুর ইউনিয়নের দক্ষিণ গাঁওতারা এলাকায় নুরুল ইসলামের কারখানায়ও অভিযান চালানো হয়। এ সময় সবগুলো কারখানা মাটি খননযন্ত্র (ভেকু) দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

এছাড়া একইদিনে বালিয়া ইউনিয়নের টেটাইল এলাকায় অবৈধভাবে বংশী নদী থেকে বালু তোলায় দুইটি ড্রেজার জব্দ করে আগুন দিয়ে পুড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, ওই এলাকায় অবৈধ চুল্লিতে কাঠ পুড়িয়ে কয়লা বানানো হচ্ছিল। এতে পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছিল। তাই কারখানাগুলো ভেঙে দেওয়া হয়েছে। এছাড়া ওই একই জায়গায় পাশেই নদীতে অবৈধভাবে বালু তোলায় দুটি ড্রেজার পুড়িয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।