ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রি করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রি করায়  ২ ব্যবসায়ীকে জরিমানা জরিমানা করছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খাগড়াছড়ি কার্যালয়ের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে শহরের জেলা শহরের পানখাইয়াপাড়া সড়কের সার ও কীটনাশব বিক্রির বেশ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।



অভিযানে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়া যায়। এসময় মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখার দায়ে মেসার্স বড়ুয়া ট্রেডার্সকে ১৫ হাজার টাকা এবং ভাই ভাই ট্রেডার্সকে ৫ হাজার জরিমানা করা হয়। একইসঙ্গে অভিযানে জব্দ করা কীটনাশক ধ্বংস করা হয়।

এছাড়া ব্যবসায়ীদের সতর্ক করে সরকারি নির্ধারিত মূল্যে সার বিক্রির নির্দেশনা দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।

তিনি জানান, উচ্চমূল্যে সার বিক্রির বেশকিছু অভিযোগ পেয়েছি। এ অভিযান অব্যাহত থাকবে এবং পর্যায়ক্রমে জেলার সব সার ব্যবসায়ীদের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।