ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এর ফোনে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মার্চ ২, ২০২২
ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এর ফোনে উদ্ধার

ঢাকা: ফেসবুক লাইভে এসে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করা এক চাটার্ড অ্যাকাউন্টেন্টকে উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (১ মার্চ) জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে জানালে ভাটারা থানা এলাকার একটি বাসা থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা দিয়ে ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি ৩২টি ঘুমের ওষুধ খেয়ে ফেলেন। তিনি পারিবারিক সমস্যা, শ্বাশুড়ির ওপর ক্ষুব্ধ ও হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তিনি রাজধানীর গুলশানের একটি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট প্রতিষ্ঠানের অংশীদার।

৯৯৯- এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, মঙ্গলবার (১ মার্চ) দুপুরে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান তার অফিসের একজন সহকর্মী ভাটারার বাসা থেকে ফেসবুকে লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দিয়েছেন। ৯৯৯- এর কলটেকার কনস্টেবল সারোয়ার তাৎক্ষণিকভাবে ডিএমপির ভাটারা থানার ডিউটি অফিসারকে বিষয়টি জানান।

পরবর্তীতে ৯৯৯-এর উপ-পরিদর্শক (এসআই) আবদুল জব্বার কলার ও সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে পুলিশী তৎপরতার আপডেট নিতে থাকেন।

তিনি জানান, খবর পেয়ে ভাটারা থানার একটি পুলিশ দল দ্রুত ঘটনাস্থলে যায়। তারা ঘটনাস্থলে গিয়ে আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তির গাড়িচালকের কাছে থাকা বাসার অতিরিক্ত চাবি দিয়ে দরজা খুলে সোফায় পড়ে থাকা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে। এরপর চিকিৎসার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে পাঠানো হয়।

ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, বর্তমানে আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে ৩ ফেব্রুয়ারি ফেসবুক লাইভে এসে নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা করেছিলেন চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান। ফেসবুক লাইভে মহসীন বার্ধক্যের নিঃসঙ্গতা নিয়ে কথা বলেন।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
পিএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।