ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রথম ডোজের টিকা নিতে ঢামেকে উপচে পড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
প্রথম ডোজের টিকা নিতে ঢামেকে উপচে পড়া ভিড়

ঢাকা: করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশব্যাপী শুরু হয়েছে ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’।

এই কার্যক্রমের আওতায় টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের টিকা কেন্দ্রে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

হাসপাতালের জরুরি বিভাগে টিকাকেন্দ্রে গণমানুষকে উৎসবমুখর পরিবেশে টিক কেন্দ্রে প্রবেশ করতে দেখা যায়।

তবে প্রচণ্ড ভিড়ের কারণে চারটি লাইন করে শৃঙ্খলা বজায় রেখে টিকাকেন্দ্রে প্রবেশ করছে নারী ও পুরুষ।

টিকাকেন্দ্রে বাহিরে দায়িত্বরত ঢামেক হাসপাতালের আনসার সদস্যদের প্লাটুন কমান্ডার (পিসি) শাহ আলমের নেতৃত্বে সকাল থেকেই চার থেকে পাঁচটি লাইন করে ডিসিপ্লিন মেইনটেইন করে টিকাকেন্দ্রে ভিতরে লোকজনদের প্রবেশ করাচ্ছে।

টিকা কেন্দ্রে দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স জাকির খান জানান, গণটিকা কারণে ৮ থেকে ১২টি বুথ করা হয়েছে। নতুন করে চারটি বুথ বাড়ানো হয়েছে।

সকাল সাড়ে সাতটা থেকে টিকার কার্যক্রম শুরু করা হয়েছে। গণটিকার পাশাপাশি, দ্বিতীয়  ডোজ ও বুস্টার দেওয়া হচ্ছে। এছাড়া ১২ থেকে ১৭ বছর বয়সী তাদের ফাইজার টিকা দেওয়া হচ্ছে।

তিনি জানান, সকাল ১১ টা পর্যন্ত আনুমানিক ৪ হাজার ব্যক্তিকে টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত কয়েকটি লাইন করে সুন্দর পরিবেশের টিকা আগ্রহীদের টিকা দেওয়া হচ্ছে। যতক্ষণ পর্যন্ত লোকজন থাকবে ততক্ষণ পর্যন্ত টিকা দেওয়া হবে।

ঢামেক হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডা. মো. আশরাফুল আলম জানান, খুবই শৃঙ্খলা ভাবে গণটিকার পাশাপাশি দ্বিতীয় ডোজ ও বুস্টার দেওয়া হচ্ছে। প্রতিদিনই ঢাকা মেডিক্যালে টিকা নেওয়ার জন্য উপচে পড়া ভিড় থাকে। শনিবার গণটিকার কারণে ভিড় অনেক বেশি। হাসপাতালে লোকজন অক্লান্ত পরিশ্রম করছে শৃঙ্খলা বজায় রেখে নারী ও পুরুষদের টিকা দিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।