ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

চরমোনাই মাহফিলের ট্রলার ডুবি, ৩ মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
চরমোনাই মাহফিলের ট্রলার ডুবি, ৩ মরদেহ উদ্ধার

বরিশাল: ব‌রিশা‌লে যাত্রীসহ ট্রলার ডু‌বির ঘটনায় এ পর্যন্ত তিনজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সা‌র্ভিস।   বুধবার ‌দুপুর ১২টায় বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন ব‌রিশাল নৌ ফায়ার সা‌র্ভিসের স্টেশন অ‌ফিসার খোর‌শেদ আলম।

প্রত্যক্ষদর্শ‌ী ও দুর্ঘটনাকবলিতদের বরাত দিয়ে তি‌নি জানান, মঙ্গলবার (২২ ফেব্রুয়া‌রি) দিনগত রা‌ত দেড়ট‌ার দি‌কে ব‌রিশা‌লের চর‌মোনাই ইউনিয়নের নলচর সংলগ্ন আ‌ড়িয়াল খাঁ নদী‌তে এই দুর্ঘটনা ঘ‌টে। দুর্ঘটনার সময় ওই ট্রলারে ৪৫ জন যাত্রী ছিল। তাদের সবার বাড়ি সিরাজগঞ্জে। একটি যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। সকা‌লে খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে উদ্ধার অ‌ভিযান শুরু করা হয়। পাঁচ জ‌ন নি‌খো‌ঁজের খবর ছি‌লে আমা‌দের কা‌ছে। এরই‌ ম‌ধ্যে তিনজ‌নের মর‌দেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে।

এরই‌ ম‌ধ্যে এরই‌ ম‌ধ্যে জা‌হিদ, সিরাজুল ও হাজী আ. কুদ্দুস না‌মে তিনজ‌নের মর‌দেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে। র‌ফিকুল ও আ. কুদ্দুস নামে বাকি দুজ‌নের সন্ধা‌নে বি‌কেল সা‌ড়ে ৪ টার দি‌কে ডুবু‌রিদল তা‌দের কার্যক্রম শুরু ক‌রে‌ছে।

স্থানীয় বুলবুল আকন জানান, ঢাকার দিক থে‌কে মাহ‌ফি‌লের উ‌দ্দে‌শ্যে মুসল্লি নি‌য়ে কাঠব‌ডির ট্রলার‌টি চর‌মোনাই এর দি‌কে আস‌ছি‌ল। প‌থিম‌ধ্যে ট্রলার‌টি উ‌ল্টে গি‌য়ে প্রায় ৩০ যাত্রী নদীতে পড়ে যায়। এ‌তে বেশ ক‌য়েকজন নি‌ঁখোঁজ ছি‌ল।

ব‌রিশাল নৌ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) হাসনাত জামান ব‌লেন, ‌সিরাজগঞ্জ থে‌কে ট্রলা‌রে ক‌রে চর‌মোনাই মাহ‌ফি‌লের উ‌দ্দে‌শ্যে আস‌ছি‌লে কিছু মুসল্লি। তারা চর‌মোনাইয়ের কাছাকা‌ছি পৌঁছা‌লে ট্রলার‌টি ডু‌বে যায় রা‌তে। কিন্তু কতজন যাত্রী নি‌য়ে ডু‌বে‌ছে সেটা নি‌শ্চিত হওয়া যায়‌নি। তিনজ‌নের মরদেহ উদ্ধার হ‌য়ে‌ছে। তবে তাদের নাম-প‌রিচয় এখনও নি‌শ্চিত হওয়া যায়‌নি। অন্যান্যদের সন্ধা‌নে নদীতে তল্লা‌শি অ‌ভিযান চলছে।

‌তি‌নি আরও জানান, দুর্ঘটনার কারণ খ‌তিয়ে দেখার পাশাপা‌শি কা‌রও অবহেলা থাকলে সে বিষ‌য়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

.বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।