ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপপুর বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে নির্মাণ শ্রমিকের মৃত্যু 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
রূপপুর বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে নির্মাণ শ্রমিকের মৃত্যু 

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে চুল্লি ভবনের উপর থেকে পড়ে তুষার আহমেদ (৩২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

তার আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) ভোরের দিকে ঈশ্বরদী রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে চুল্লি ভবনের ভেতরে এ দুর্ঘটনা ঘটে।  

রূপপুর পারমাণবিক প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

নিহত শ্রমিক তুষার ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের জয়নগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। তার স্ত্রী ও একটি শিশুসন্তান রয়েছে।

রূপপুর প্রকল্পের একাধিক সূত্রে জানা গেছে, তুষার আহমেদ বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠান রোসেম কোম্পানির দুই নম্বর ব্লকে কর্মরত ছিলেন। প্রায় ১০তলা উচ্চতার ভবনে কাজ করার সময় অসাবধানতাবসত চুল্লির উপর থেকে নিচে পড়ে মাথায় গুরুতর আঘাত পান তিনি। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় দায়িত্বরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। পরে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যান তিনি।  

রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব-ইন্সপেক্টর আতিকুর ইসলাম বাংলানিউজকে জানান, ওই শ্রমিকের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে রূপপুর পুলিশ ফাঁড়িতে একটি ইউডি (অপমৃত্যু) মামলা হবে।  

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।