ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে স্কাউট: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে স্কাউট: প্রধানমন্ত্রী

ঢাকা: উন্নয়নমূলক কাজ এবং বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় কাজে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে স্কাউট সদস্যরা দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ স্কাউটসের আয়োজনে বিপি দিবস উপলক্ষে দেওয়া বাণীতে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমাদের সরকার জাতীয় শিক্ষানীতি ২০১০-এর আলোকে মানসম্মত একাডেমিক কার্যক্রমের পাশাপাশি মানবিক মূল্যবোধসম্পন্ন ও সংস্কৃতিমনস্ক তরুণ প্রজন্ম গড়ে তুলতে সহশিক্ষা কার্যক্রম জোরদার করেছে এবং স্কাউটিং ইতোমধ্যেই গুরুত্বপূর্ণ সহশিক্ষা কার্যক্রম হিসেবে স্বীকৃতি হয়েছে।

তিনি বলেন, স্কাউট সদস্যদের উন্নয়নমূলক কাজ এবং বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে। আমাদের সরকার স্কাউটিং কার্যক্রমকে আরও ফলপ্রসূ করতে সহযোগিতা করে যাচ্ছে।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত করতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে স্কাউট সদস্যরা আত্মপ্রত্যয়ী হয়ে দেশ গঠনে আরও ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা অর্জন করেছি স্বাধীনতা। জাতির পিতা একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সে লক্ষ্যে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। বর্তমান আওয়ামী লীগ সরকার জ্ঞানভিত্তিক, আধুনিক রাষ্ট্র গঠনে কাজ করে যাচ্ছে।

স্কাউটিং সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ স্কাউটসের আয়োজনে আগামী ২২ ফেব্রুয়ারি বিশ্বের সঙ্গে মিলে বিপি দিবস উদযাপন হতে যাচ্ছে জেনে আমি আনন্দিত।
 
বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।