ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহী বিভাগে পাঁচজন জয়িতাকে সম্মাননা দেওয়া হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
রাজশাহী বিভাগে পাঁচজন জয়িতাকে সম্মাননা দেওয়া হবে

রাজশাহী: নারী শক্তিকে উপেক্ষা করে সমাজের সার্বিক উন্নয়ন চিন্তা অসম্ভব। নারীর অগ্রযাত্রায় সমাজের অগ্রগতি নিহিত।

তাই তৃণমূল পর্যায়ে স্বীয় শক্তিতে বলিয়ান নারীদের নিজ কর্মে অনুপ্রাণিত করার লক্ষ্যে প্রতিবারের মতো এবারও জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচজন জয়িতাকে সম্মাননা দেওয়া হবে।  

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে স্থানীয় সরকার বিভাগের পরিচালক এনামুল হক মূল বক্তব্য উপস্থাপন করেন।

এনামুল হক জানান, সমাজে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলা জয়িতাদের খুঁজে বের করে তাদের যথাযথা স্বীকৃতি ও অনুপ্রেরণা দিয়ে সমাজে নারীর আস্থা সৃষ্টি ও সব প্রতিবন্ধকতা মোকাবিলা করে অগ্রযাত্রা সুগম করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন, শিক্ষা ও চাকরিতে সাফল্য অর্জন, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা এবং সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখা এ পাঁচটি ক্যাটাগরিতে বিভাগের আট জেলা থেকে প্রাথমিকভাবে নির্বাচিত দশজন জয়িতার মধ্য থেকে বিভাগীয় পর্যায়ের বিচারকমণ্ডলী কর্তৃক চূড়ান্ত পর্যায়ে পাঁচজনকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন করা হবে।

তিনি জানান, আগামী রোববার (২০ ফেব্রুয়ারি) জেলা শিল্পকলা একাডেমিতে জয়িতা সম্মাননা দেওয়া হবে। বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে পাঁচ সদস্যবিশিষ্ট বিচারকমণ্ডলী ওইদিন চূড়ান্ত পর্যায়ে প্রত্যেক ক্যাটাগরিতে একজন করে মোট পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা নিবার্চন করবেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বিভাগীয় কমিশনারের কার্যালয় এর আয়োজন করবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।