ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভালোবাসা দিবসে উপহার টিউবওয়েল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ভালোবাসা দিবসে উপহার টিউবওয়েল ভালোবাসা দিবসের উপহার টিউবওয়েল

নীলফামারী: গোসলের জন্য সাইদা (৫৫) আর মর্জিনাকে (৫৭) পুকুর পাড়ে আর অপেক্ষা করতে হবে না। পানির জন্য আর অন্যের বাড়ি বাড়ি ঘুরতে হবে না তাদের।

ভালোবাসা দিবসে তাদের ভাঙ্গা ঝুপড়িতে ভালোবাসার টিউবওয়েল স্থাপন করে দিয়েছে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।  

নীলফামারীর সৈয়দপুরে এভাবেই বিশ্ব ভালোবাসা দিবসে ফুল, উপহার দেওয়া-নেওয়ার চিরাচরিত ধারণাকে পাল্টে দিয়ে অসহায় পরিবারের বাসায় টিউবওয়েল স্থাপন করে সংগঠনটি উদযাপন করেছে এক ব্যতিক্রমধর্মী ভালোবাসা দিবস।  

সোমবার (১৪ ফেবব্রুয়ারি) নীলফামারীর সৈয়দপুরের বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাসকান্দর তালতলা পাড়া গ্রামে পানির জন্য অন্যের দুয়ারে দুয়ারে ঘোরা অসহায় ওই দুই নারীর ঝুপড়িতে সংগঠনের সদস্যরা স্থাপন করে ভালোবাসার টিউবওয়েল।

মর্জিনা বাংলানিউজকে বলেন, ভাঙ্গা ঝুপড়িতে পানির সমস্যা নিয়ে পরিবার নিয়ে অনেক কষ্টে ছিলাম। মানুষের বাড়ি থেকে পানি আনতে হতো এবং গোসলের জন্য বাড়ি থেকে দূরের একটি পুকুরে যেতে হতো। সেখানে মানুষের চলাচল থাকায় বসেও থাকতে হতো। এভাবে চলছিল কষ্টের দিন। কিন্তু আর মানুষের বাসায় পানির জন্য যেতে হবে না। যারা বাসায় টিওবয়েল লাগিয়ে দিয়েছে আল্লাহ তাদের সুখে রাখুক। যতদিন পানি ব্যবহার করবো, ততদিন তাদের জন্য দোয়া করে যাবো।



আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনের প্রতিষ্ঠাতা এসরার আনসারী বাংলানিউজকে জানান, ভালোবাসা দিবসে আমাদের মূল করণীয় কী হওয়া উচিত এ উদ্দেশ্যেই সবাইকে বোঝানোর জন্য ওই অসহায় নারীর বাড়িতে টিউবওয়েল স্থাপন করেছি আমরা। আর্তমানবতার সেবায় ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর কার্যক্রম আগামীতে আরও বেগবান করা হবে।
 
টিউবয়েল স্থাপনে সংগঠনের এ সময় আরও উপস্থিত ছিলেন নওশাদ আনসারী, সামিউল আলিম, অনলি রাজা, সোহেল রানা, জয়, শাহজাদা, শাহবাজ, সাকিব, শাহিদসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।