ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল, সম্পাদক খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল, সম্পাদক খোকন

বরিশাল: বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগের অ্যাডভোকেট লস্কর নুরুল হক ৪৮৬ ভোট এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম খোকন ৫৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে বিজয়ীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

যেখানে ১১ টি পদের মধ্যে শুধুমাত্র ১ টি পদে নীল প্যানেল অর্থাৎ বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আর বাকী ১০ টি পদে সাদা প্যানেল অর্থাৎ আওয়ামী লীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

যারমধ্যে সহ-সভাপতির ২টি পদে সাদা প্যানেলের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত মোস্তাফিজুর রহমান নওশের ৫৩৫ ভোট ও বিষ্ণুপদ মুখার্জী ৪০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অর্থ সম্পাদকের ১টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত মো. সাইফুল ইসলাম মোল্লা ৪৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

যুগ্ম সম্পাদকের ২টি পদের মধ্যে নীল প্যানেলের জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত জাহিদুল ইসলাম পান্না ৪০৩ এবং সাদা প্যানেলের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত কাজী আবুল কালাম ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্যর ৪টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত মোঃ আনোয়ার হোসেন (বাচ্চু)৫৫৪, মো. আর্শিব উদ্দিন (শাওন) ৬২৬, মো. আতিকুর রহমান খান (রাজু) ৫৫৮ ও সুমন বাড়ৈ ৪৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ।

উল্লেখ্য গতকাল ১০ ফেব্রুয়ারি সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ স্বতঃস্ফূর্ত ভাবে সম্পন্ন হয়। এ নির্বাচনে ৯৭৫ জন আইনজীবী ভোটারের মধ্যে ৮৩২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১১ পদের বিপরীতে ২৩ প্রার্থী স্ব স্ব অবস্থানে থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রতি বছরের মতো এবারও হেভিওয়েট ভোটারা তাদের ভোট প্রয়োগ করেন। এসময় সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর করিব নানক, গোলাম আব্বাস চৌধুরী দুলাল, বলরাম পোদ্দারসহ অন্যান্য নেতাকর্মীর উপস্থিত থেকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্রার্থীদের আনন্দ ও উৎসাহ দেন।

এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পক্ষে সাবেক এমপি সরোয়ার হোসেন ও বিলকিস জাহান শিরিনসহ অন্যান্য নেতাকর্মীর প্রার্থীদের উৎসাহিত করেন।

নির্বাচনে কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন আফজালুল করিম ও সহকারী কমিশনার কাইয়ুম খান কায়সার, নিয়াজ মাহমুদ খান, আহাদ আলী খান, আব্দুল খালেক মনা, রফিকুল ইসলাম ঝন্টু, মাইনুর আবেদিন তুহিন, আরিফুর রহমান রাসেল ও গোলাম ফারুক ডাবলু।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।