ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

যৌতুক না পেয়ে স্ত্রীর চুল কেটে দিলেন স্বামী

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
যৌতুক না পেয়ে স্ত্রীর চুল কেটে দিলেন স্বামী

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার দোহার উপজেলায় যৌতুকের টাকা আদায় করতে না পেরে স্কুল শিক্ষিকা নুপুর সুলতানার চুল কাঁচি দিয়ে চুল কেটে দিয়েছেন তার স্বামী বাহরুল ইসলাম হিরু।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) উপজেলার লটাখোলা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্বামী বাহারুল ইসলাম হিরুর বিরুদ্ধ বুধবার (৯ ফেব্রুয়ারি) নুপর থানায় মামলা করলে পুলিশ হিরুকে গ্রেফতার করে ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০ বছর আগে নবাবগঞ্জ উপজলার দক্ষিণ চৌকিঘাটা গ্রামের জালাল উদ্দিনের মেয়ে নুপুর সুলতানার সঙ্গে দোহার উপজেলার লটাখোলা এলাকার গুঞ্জর আলাীর ছেলে বাহারুল ইসলাম হিরুর বিয়ে হয়। বিয়ের পর থেকে হিরু কয়েক দফায় এ পর্যন্ত ১৮ লাখ টাকা শ্বশুরবাড়ি থেকে যৌতুকসহ ধার নেয়। তবে কিছু টাকা শোধ করার কথা থাকলেও সেই টাকা পরিশোধ করেন না। এরপরও বারবার নুপুরের কাছে টাকার দাবি করে চাপ দিয়ে আসছিল। মঙ্গলবার নুপুর তার বাবার বাড়ি থেকে শ্বশুরবাড়ি এলে একই অযুহাতে তার কাছে টাকা দাবি করে ও মারধর করে। এছাড়া ঘরে থাকা কাঁচি দিয়ে তার মাথার সব চুল কেটে দেয় তার স্বামী। এক পর্যায় তিনি ওই বাড়ি থেকে পালিয় গিয়ে তার বাবাকে জানায়। তাৎক্ষনিক বাবা তাকে আহত অবস্থায় নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে দোহার থানায় নিয়ে আসে এবং নুপুর বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। এজাহারে যৌতুকের বিষয়ও উল্লেখ্য রয়েছ।

বুধবার রাতে পুলিশ বাহারুলকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) তাকে আদালতে পাঠান।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত এসএম কামরুজ্জামান জানান, এটা একটা  নেক্কারজনক ঘটনা। এ ঘটনায় ওই শিক্ষিকার অভিযাগের ভিত্তিতে একটি মামলা নিয়ে এবং আসামি বাহরুলকে গ্রেপ্তার করে আদালত পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।