ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইভ্যালির সাত গাড়ি বিক্রি ২ কোটি সাড়ে ৯০ লাখে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ইভ্যালির সাত গাড়ি বিক্রি ২ কোটি সাড়ে ৯০ লাখে নিলাম শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বোর্ডের সদস্যরা

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পরিচালনা পরিষদ বোর্ড আয়োজিত নিলামে প্রতিষ্ঠানটির সাতটি গাড়ি বিক্রি হয়েছে ২ কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকায়।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ৩ নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে নিলাম শেষে এ তথ্য জানান আদালত কর্তৃক নির্ধারিত ইভ্যালির পরিচালনা পরিষদ বোর্ডের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

তিনি বলেন, নিলাম খুব সুন্দর হয়েছে। গাড়ির যে মূল্য পেয়েছি তাতে আমরা খুশি। আমরা নিলামে সাতটি গাড়ি ২ কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি করেছি।

সাবেক বিচারপতি বলেন, নিলাম প্রক্রিয়া বানচাল করার জন্য কিছু সন্ত্রাসী গণ্ডগোল সৃষ্টি করবে বলে আশঙ্কা ছিল। তবে পুলিশ ও র‍্যাবের কড়া নিরাপত্তায় সেটি হয়নি। খুব সুন্দর ও প্রতিযোগিতামূলকভাবে নিলাম সম্পন্ন হয়েছে। যা মূল্য পেয়েছি তাতে আমরা খুশি।  

তিনি আরও বলেন, এ গাড়িগুলো আমরা নিজেদের কাজে ব্যবহার করতে পারতাম, কিন্তু তা আমরা করিনি। আমরা শুরু থেকেই চেষ্টা করছি ইভ্যালির পুঁজি বাড়াতে। কারণ পুঁজি বাড়লে পাওনাদের ফেরত দিতে পারবো। আজকের গাড়ি বিক্রির টাকা ইভ্যালির অ্যাকাউন্টে যাবে।

শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, ইভ্যালির পাওনাদারদের সংখ্যা অনেক বেশি। তবে অডিট করার আগ পর্যন্ত আমরা সঠিক সংখ্যাটা বলতে পারছি না।  

তিনি বলেন, এ গাড়িগুলো ইভ্যালির কাজে ব্যবহৃত হতো না। গাড়িগুলো ইভ্যালির উচ্চপদস্থ কর্মকর্তারা নিজেদের কাজে ব্যবহার করতেন। কিছু লোক ইভ্যালির কিছু গাড়ি আটকিয়ে রেখেছে। যা আইনের ভাষায় চুরি। আমরা আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত অপেক্ষা করবো। এরপর গাড়িগুলো ফেরত না দিলে পুলিশি অভিযানের মাধ্যমে তাদের গ্রেফতার করা হবে। তাদের গাড়ি উদ্ধার করে ভবিষ্যতেও নিলাম প্রক্রিয়ার মাধ্যমে বিক্রি করা হবে।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, চারটি গাড়ি এখন পর্যন্ত আমরা সন্ধান পেয়েছি। তবে এর বাইরেও আরও বেশি সংখ্যক গাড়ি রয়েছে। আগামী রোববারের পরে হাতকড়া পরিয়ে তাদের নিয়ে আসা হবে। কারণ অন্যের গাড়ি আটকিয়ে রাখা হলো চুরি। আমরা তাদের বিরুদ্ধে চুরির মামলা করবো।  

তিনি আরও বলেন, এখনো বাইরে যে গাড়িগুলো রয়েছে সেগুলো ইভ্যালির প্রাক্তন এমডি রাসেল দিয়েছিল। আমরা তাদের ঠিকানা পেয়েছি। তারা গাড়ি লুকিয়ে রেখে বাঁচতে পারবে না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।