ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মালিবাগ-মৌচাক উড়ালসেতুতে বাতি লাগালো ডিএসসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
মালিবাগ-মৌচাক উড়ালসেতুতে বাতি লাগালো ডিএসসিসি

ঢাকা: মালিবাগ-মৌচাক উড়ালসেতুতে নিজস্ব অর্থায়নে তিন দশমিক ৩৪৫ কিলোমিটার অংশে স্মার্ট এলইডি বাতি স্থাপন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হলি ফ্যামিলি হাসপাতাল সংলগ্ন উড়ালসেতু অংশে এ কার্যক্রমের উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

উদ্বোধনকালে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, উড়ালসেতুটি করার সময় আলোকিত করা হয়নি। সেটি আলোকিত করার জন্য প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছিল। আমি দায়িত্ব নেওয়ার পর সিদ্ধান্ত নেই, আমরা নিজ অর্থায়নে এ কাজটি করবো। সেই পরিপ্রেক্ষিতে আমরা মালিবাগ-মৌচাক উড়ালসেতুটিতে স্মার্ট এলইডি বাতি স্থাপনের মাধ্যমে আলোকিত করেছি। এতে আমাদের খরচ হয়েছে মাত্র চার কোটি ৫২ লাখ টাকা।

তিনি বলেন, এখানে বাতি না থাকার কারণে দীর্ঘদিন ধরে উড়ালসেতুটির ওপর বিভিন্ন রকমের দুর্ঘটনা সংগঠিত হয়েছে, অনেক অঘটন ঘটেছে। উড়ালসেতুটিতে অনেকের প্রাণহানিও ঘটেছে। তাই, ঢাকাবাসীর জন্য সেতুটি আলোকিতকরণ কাজটি সম্পন্ন করতে পারায় আমরা অত্যন্ত আনন্দিত।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জাফর আহমেদ, অঞ্চল-১ এর আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা মেরিনা নাজনীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।