ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতি, গ্রেফতার ৮

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতি, গ্রেফতার ৮ ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানী মোহাম্মদপুর এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) কে এম হাফিজ আক্তার।

চক্রের গ্রেফতার সদস্যরা হলেন- মূলহোতা মোজাম্মেল হোসেন আপেল ওরফে হাজী, মো. জাহাঙ্গীর আলম, জমির খান, মজিবর রহমান মজিদ ওরফে মোক্তার, মাসুম গাজী, শফিকুল খরাদী, মো. কুদ্দুস আলী ও মো. কাউছার মিয়া।

অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, ৩০ জানুয়ারির ধারাবাহিক অভিযানে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। অভিযানে তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি সিলভার রঙের মাইক্রোবাস, ১টি বাটযুক্ত ব্যারেল কাটা দুনালা বন্দুক, ১টি ওয়্যারলেস সেট, ১টি হ্যান্ডকাফ, ২টি ডিবি লেখা নকল জ্যাকেট, ২টি লোহার চাপাতি ও ২টি লোহার ধারালো ছুরি উদ্ধার করা হয়।

তিনি বলেন, রোববার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মোহাম্মদপুর থানার বসিলা তিন রাস্তার মোড় নূর বিরিয়ানী দোকানের সামনে একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা ১টি মাইক্রোবাস ও ১টি প্রাইভেটকার নিয়ে অস্ত্রশস্ত্রসহ ডাকাতি প্রস্তুতি নিচ্ছে। পরে সেখানে গিয়ে একটি হায়েস গাড়ির সামনে ডিবি লেখা স্টিকার লাগানো এবং চালকের পাশের সিটে বসা ব্যক্তির হাতে ওয়্যারলেস সেট দেখতে পাওয়া যায়। পরিচয় নিশ্চিত করার জন্য ডিবি টিম সামনে অগ্রসর হলে হায়েস মাইক্রোবাসের সামনে থাকা প্রাইভেটকারটি দ্রুত গতিতে গাবতলীর দিকে চলে যায়। পরে মাইক্রোবাসটি ঘিরে ফেলা হয়। মাইক্রোবাসের বাম পাশের দরজা খুললে ডিবি লেখা জ্যাকেট পরিহিত একজন ব্যক্তি দৌঁড়ে পালানো চেষ্টা করলে তাকে ধরা হয়।

তিনি বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গত কয়েক মাসে এ ডাকাত দলটি টাঙ্গাইল, গাজীপুর, মানিকগঞ্জ, হবিগঞ্জ এবং বি-বাড়ীয়াসহ রাজধানীর আশপাশ এলাকায় বেশ কয়েকটি ডাকাতি করেছে। এ চক্রের সঙ্গে বিভিন্ন আইন-শৃঙ্খলা ও সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত ও চাকরিচ্যুত বেশ কিছু সদস্য সম্পৃক্ত। এ পেশাদার চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।  

তিনি আরও বলেন, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি ডাকাতির মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এসজেএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।