ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে গো-খাদ্য বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে গো-খাদ্য বিতরণ বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে গো-খাদ্য বিতরণ।

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারীতে গত বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও মাঝারি খামারিদের মধ্যে গো-খাদ্য বিতরণ করা হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ মাঠে ভার্চ্যুয়ালি গো-খাদ্য বিতরণের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

জানা গেছে, গত বন্যা মৌসুমে টানা কয়েক দফার বন্যায় ফসলের পাশাপাশি ব্যাপক ক্ষতি হয়েছে গবাদি পশুর। ফলে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে তিস্তা নদীর তীরবর্তী ক্ষুদ্র ও মাঝারি খামারিরা। ক্ষতিগ্রস্ত এসব খামারিদের পুনর্বাসনের জন্য গো-খাদ্য বিতরণের উদ্যোগ নেয় সরকারের ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়। এ বরাদ্দ থেকে তিস্তা নদী তীরবর্তী ৩টি ইউনিয়নের প্রায় ৬০০ খামারিকে এক বস্তা করে দানাদার গো-খাদ্য বিনামূল্যে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিআর সারোয়ার, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোশারফ হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার হুসাইন মোহাম্মদ এরশাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার ফজলে এলাহী লেবু, ওসি মোক্তারুল ইসলাম ও মহিষখোচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।