ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধাবান্ধব সিটি করপোরেশন গড়ার প্রত্যয় তাপসের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
মুক্তিযোদ্ধাবান্ধব সিটি করপোরেশন গড়ার প্রত্যয় তাপসের শেখ ফজলে নূর তাপস

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) একটি মুক্তিযোদ্ধাবান্ধব সিটি করপোরেশন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

রোববার (৩০ জানুয়ারি) বাসাবো শহীদ আলাউদ্দিন পার্কের সেমিনার কক্ষে গেরিলা মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে নগর ভবন থেকে ভার্চ্যুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

৩০ জানুয়ারি বাসাবো ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে ১৪৬ জন গেরিলা মুক্তিযোদ্ধার অস্ত্র সমর্পণের ৫০তম বছর পূর্তি উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযোদ্ধাদের পরবর্তী প্রজন্ম আমরা শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত, আমৃত্যু সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাব। আপনাদের সন্তান হিসেবে আমি সবসময় আপনাদের পাশে থাকার এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনটি একটি মুক্তিযোদ্ধাবান্ধব সিটি করপোরেশন হিসেবে প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করছি।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শুধু স্বাধীনতাই এনে দেননি, তারা জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ গঠনে আজও অবদান রেখে চলেছেন। তারই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধারা ও তাদের সন্তানেরা উন্নত বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সবসময় গর্ববোধ করেন উল্লেখ করে মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নিজের জীবন বাজি রেখে নতুন প্রজন্মের জন্য, বাঙালি জাতিসত্তার জন্য আপনারা একটি নতুন দেশ রচনা করেছেন। বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনির সন্তান হিসেবে আমি সারা জীবন আপনাদের পাশে থাকতে প্রতিজ্ঞাবদ্ধ।

বীর মুক্তিযোদ্ধা মো. শামসুজ্জামান বাবুলের সঞ্চালনায় ও কমান্ডার এম এ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব শফিকুল বাহার মজুমদার।  

সংবর্ধনা অনুষ্ঠানে ১১১ জন জীবিত গেরিলা বীর মুক্তিযোদ্ধা এবং ৫ শহীদ পরিবারের সদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
আরকেআর/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।