ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

জাতীয়

চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১

রাজশাহী: সেনাবাহিনীর স্টেশন হেড কোয়ার্টারে সিভিল ‘অফিস সহায়ক’ পদে এক যুবককে চাকরি নিয়ে দেওয়ার লোভ দেখিয়ে কয়েক ধাপে ৯ লাখ ৬৮ হাজার টাকা নিয়েছিলেন বাবুল হোসেন ওরফে বাবু (৪১)। পরে  তাকে একটি নিয়োগপত্রও দিয়েছিলেন।

কিন্তু এরপরই ভুক্তভোগী জানতে পারেন ওই নিয়োগপত্রটি ভুয়া ও তিনি প্রতারিত হয়েছেন। এরপরই র‌্যাবের দ্বারস্থ হন ভুক্তভোগী। এভাবে বিভিন্ন ব্যক্তিকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়েছেন বাবু। পরে ভুক্তভোগীর দেওয়া অভিযোগে অবশেষে ওই প্রতারককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) এর সদস্যরা।

আটক বাবুল হোসেন ওরফে বাবু রাজশাহীর বাগমারা উপজেলার বড়সগুনা গ্রামের মৃত সদর উদ্দিনের ছেলে। শনিবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে গ্রামের নিজ বাড়ি থেকেই তাকে আটক করে র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল।

দুপুরে র‌্যাব-৫ এর স্কট কমান্ডার ফ্লাইট ল্যাফটেন্যান্ট মারুফ হোসেন খান জানান, ওই প্রতারক রাজশাহীর দুর্গাপুর উপজেলার জামলই মঙ্গলপুর গ্রামের বাসিন্দা তারিফ রাব্বানীকে (৩৮) প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে চাকরি নিয়ে দেওয়ার প্রলোভন দেখান। এজন্য তিনি ১৪ লাখ টাকা দাবি করেন।

পরে রাব্বানী চেক ও নগদসহ কয়েক ধাপে মোট ১০ লাখ টাকা দেন। এছাড়া তিনি বাগমারার রামগুইয়া গ্রামের রবিউল ইসলামকে (২৩) সেনাবাহিনীর স্টেশন হেড কোয়ার্টারে সিভিল ‘অফিস সহায়ক’ পদে চাকরি নিয়ে দেওয়ার লোভ দেখিয়ে একইভাবে ৯ লাখ ৬৮ হাজার টাকা নেন। পরে তাকে একটি ভুয়া নিয়োগপত্র দেন। বিষয়টি জানতে পেরে আরেক ভুক্তভোগী তারিফ রাব্বানী র‌্যাবের কাছে একটি অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতেই তাকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবু বিভিন্ন ব্যক্তির কাছে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণার কথা স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ প্রক্রিয়া চলছে। এ ঘটনায় তার নামে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa