ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

বরযাত্রী আসার আগেই হাজির পুলিশ, বন্ধ বাল্যবিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
বরযাত্রী আসার আগেই হাজির পুলিশ, বন্ধ বাল্যবিয়ে

লক্ষ্মীপুর: বিয়ে বাড়িতে চলছিল আয়োজন। সাজানো হয়েছে গেট, টাঙানো হয়েছে সামিয়ানা।

অতিথিদের বসানোর জন্য সাজিয়ে রাখা হয়েছে চেয়ার-টেবিল। রান্নার কাজও প্রায় শেষ মুহূর্তে। দুপুরের মধ্যেই চলে আসবেন বরযাত্রীরা।

কিন্তু ঘটে গেল তার উল্টো ঘটনা। বিয়ে বাড়িতে বরযাত্রী আসার আগেই পুলিশ এসে হাজির হয়েছে। কারণ কনের বয়স এখনো ১৮ বছর পূর্ণ হয়নি। তাই বাল্যবিবাহ বন্ধ রাখার নির্দেশ দেন পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের হাজীপুর এলাকায়।

পুলিশ জানায়, লামচর ইউনিয়নের হাজীপুর এলাকার মাহবুবুর রহমান তার স্কুল পড়ুয়া ১৬ বছরের মেয়ের সঙ্গে উপজেলার মধ্য আঙ্গারপাড়া গ্রামের কালু পাটোয়ারীর ছেলে মো. রবিন পাটোয়ারীর সঙ্গে বিয়ে ঠিক করেন। শুক্রবার বিয়ের দিনক্ষণ নির্ধারণ করা হয়। দুপুরে বরপক্ষের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করে কনেপক্ষ।

স্থানীয়রা জানায়, আমন্ত্রিত অতিথিরা মধ্যাহ্নভোজে অংশ নিলেও পুলিশি বাঁধায় বাল্যবিয়ে সম্পন্ন হয়নি।  

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে বলেন, বাল্যবিয়ের বিষয়টি জানতে পেরে সকাল সাড়ে ১১টার দিকে গিয়ে বিয়ের কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয় এবং সামাজিকভাবে বসে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দিতে তার পরিবারকে অনুরোধ করা হয়েছে। পরিবারের লোকজন এতে সম্মতি প্রকাশ করে বাল্যবিয়ে দেওয়া থেকে বিরত থাকে।

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa