ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় নিহত ১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের পৌর এলাকার মিরপুর মহল্লায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের আঘাতে মুলকাত আলী (৫৫) নামে একজন নিহত হয়েছেন।  

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, পৌর এলাকার মিরপুর মহল্লার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সংলগ্ন একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে মুলকাত আলী ও আকরাম খানের মধ্যে মামলা চলছে।

জানা গেছে, মামলা আদালতে বিচারাধীন থাকা অবস্থায়ই জমিটি কেনার জন্য আকরাম খানের সঙ্গে বায়না করেছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি এবং সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর কাদের শেখ। বায়নার পর থেকেই বিবাদমান জমিটি আকরাম খানের পক্ষে দখল নিতে তার সন্ত্রাসী বাহিনী নিয়ে কয়েক দফা সেখানে হামলা চালিয়েছে বলে অভিযোগ রয়েছে।

নিহত মুলকাত আলীর বড় ছেলে জাকারিয়া ইসলাম কাওছার বলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি নেতা আব্দুল কাদের শেখ, তার দুই ছেলে সবুজ ও সোহাগ, আকরাম খানের মেয়ের জামাই আব্দুস সামাদ এবং তাদের সন্ত্রাসী বাহিনী জমি দখল নিতে গেলে আমার বাবা মুলকাত আলী বাধা দেন। এক পর্যায়ে তারা আমার ও বাবার ওপর হামলা চালায়। বাবার ঘাড়ে লাঠি দিয়ে আঘাত করলে তিনি সেখানেই লুটিয়ে পড়েন। তখন তাকে প্রথমে সিরাজগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ’

পরিবারের অভিযোগ, বিএনপি নেতা আব্দুল কাদের শেখের উপস্থিতিতেই এই ঘটনা ঘটেছে। তারা হত্যাকারীদের শাস্তি দাবি করেছেন। মরদেহ সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে মিরপুর মহল্লার এই জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরেই হত্যাকাণ্ড ঘটেছে বলে অভিযোগ ভিকটিমের পরিবারের। এই ঘটনায় মামলা দায়ের করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ২৪ জানুয়ারি ভোরে এই সন্ত্রাসী বাহিনী মুলকাত আলীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। পরে ৯৯৯ ফোন দিলে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনায় ২৬ জানুয়ারি মুলকাত আলীর ছেলে জাকারিয়া ছয় জনের বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু তার পরও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এনটি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa