ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নবজাতক বদল: মেয়ে শিশুর বাবা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
নবজাতক বদল: মেয়ে শিশুর বাবা গ্রেফতার

হবিগঞ্জ: হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে আধা ঘণ্টা আগে পড়ে জন্ম নেওয়া নবজাতক বদলের ঘটনায় মেয়ে নবজাতকের বাবাকে গ্রেফতার করা হয়েছে।  

বুধবার (২৭ জানুয়ারি) রাতে ছেলে নবজাতকটির বাবার দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে সদর মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার ব্যক্তির নাম মাসুম চৌধুরী। তিনি আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বাসিন্দা। ইচ্ছাকৃতভাবেই তিনি নবজাতক বদল করেছিলেন বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

মামলার অভিযোগ ও গ্রেফতার ব্যক্তির স্বীকারোক্তির বরাত দিয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, হাসপাতালে মাছুমের মেয়ে শিশু জন্ম হওয়ায় তিনি সন্তুষ্ট ছিলেন না। এজন্য তিনি পাশের শয্যায় থাকা ছেলে নবজাতকটি ইচ্ছাকৃতভাবে চুরি করেছিলেন। ছেলে নবজাতকের বাবার দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৫ জানুয়ারি) ভোরে হাসপাতালে একটি ছেলে নবজাতকের জন্ম দেন জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার দেলোয়ার হোসেনের স্ত্রী ফেরদৌসী আক্তার। এর আধা ঘণ্টা পরে সেখানে আরেকটি মেয়ে নবজাতকের জন্ম দেন আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের মাসুম চৌধুরীর স্ত্রী। শিশুদের স্পেশাল কেয়ার নিউবর্ন ইউনিটে রাখা হয় দুইটি নবজাতককেই। মায়েরা ভর্তি ছিলেন হাসপাতালের গাইনি ওয়ার্ডে।  

সকাল ৯টায় মাসুম মিয়া তার বাচ্চাকে দুধ খাওয়ানোর জন্য ওই ইউনিট থেকে মায়ের কাছে আনতে যান। এ সময় তিনি নিজের মেয়ে নবজাতককে না এনে নিয়ে আসেন ফেরদৌসী আক্তারের ছেলে নবজাতকটিকে। কিছুক্ষণ পর ফেরদৌসির স্বজনরা বাচ্চা আনতে গেলে দেখেন তাদের বাচ্চাটি নেই। এরপর তারা কান্নায় ভেঙে পড়েন ও বাচ্চা চুরি হয়েছে বলে হুলস্থুল শুরু করেন।  

খবর পেয়ে ঘটনাস্থলে আসে হাসপাতাল কর্তৃপক্ষ ও সদর মডেল থানার পুলিশ। দীর্ঘ ৬ ঘণ্টা এ নিয়ে গোলমালের পর বিকেল ৩টায় ফেরদৌসীর ছেলে বাচ্চাটিকে মাসুমের স্ত্রীর পাশে পাওয়া যায়। এ সময় পুলিশ যার যার নবজাতক তার তার হাতে তুলে দেয়। এ ঘটনায় মামলা দায়ের করেন ছেলে নবজাতকটির বাবা দেলোয়ার হোসেন।

আরও পড়ুন: >>নবজাতক বদল, হাসপাতালে গোলমাল

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।