ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অডিটর নিয়োগের প্রশ্নফাঁস: পুলিশের ২ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
অডিটর নিয়োগের প্রশ্নফাঁস: পুলিশের ২ মামলা

ঢাকা: গত ২১ জানুয়ারি বিকেলে অনুষ্ঠিত প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ে অডিটর নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পৃথক দুই মামলা দায়ের করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২৪ জানুয়ারি) রাতে রাজধানীর কাফরুল থানায় ও রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দুটি দায়ের করে ডিবি গুলশান বিভাগ।

এক মামলায় ছয়জন ও আরেকটিতে আটজনের নাম উল্লেখ করা হয়েছে।

ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের এসআই (নিরস্ত্র) মো. আ. হান্নান বাদী হয়ে কাফরুল থানায় একটি মামলা (নম্বর-৩১) দায়ের করেন। এ মামলায় আসামিরা হলেন- মো. নোমান সিদ্দিকী, মাহমুদুল হাসান আজাদ, নাইমুর রহমান তানজির, শহিউল্লাহ, ফারুক ও রায়হান।

এ মামলায় অভিযোগ করা হয়েছে তারা পরস্পর যোগসাজশে পরীক্ষার্থী সংগ্রহপূর্বক ইলেক্ট্রনিক ডিভাইস ও মোবাইল অ্যাপসের মাধ্যমে নিয়োগ প্রার্থীদের পরীক্ষার হলে অবৈধভাবে এবং অর্থের বিনিময়ে প্রশ্নের উত্তর সরবরাহ করে পরীক্ষা পদ্ধতিতে অনিয়ম দুর্নীতি ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ণ করেছেন। ফাঁসকৃত প্রশ্নের সঙ্গে অনুষ্ঠিত প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে।

অপর মামলাটি (নম্বর-২১) রমনা থানায় দায়ের করেন ডিবি গুলশান বিভাগের অপরাধ ও গাড়ি চুরি টিমের এসআই শহিদুর রহমান। এ মামলায় আসামিরা হলেন- আল আমিন আজাদ রনি, রাকিবুল হাসান, হাসিবুল হাসান, নাহিদ হাসান, মাহবুবা নাসরিন রুপা, রাজু আহমেদ, মো. নোমান সিদ্দিকী ও মো. মাহমুদুল হাসান আজাদ।

২১ জানুয়ারি বিকেলে অনুষ্ঠিত প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ে অডিটর নিয়োগ পরীক্ষায় কেন্দ্র থেকে ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ১০ জনকে গ্রেফতার করে ডিবি গুলশান বিভাগ।

গ্রেফতাররা হলেন- নোমান সিদ্দিকী, মাহমুদুল হাসান আজাদ, আল আমিন রনি, নাহিদ হাসান, শহীদ উল্লাহ, তানজির আহমেদ, মাহবুবা নাসরীন রুপা, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসান। এদের মধ্যে মাহবুবা নাসরীন রুপা বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
পিএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।