ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

সেই পঙ্গু মায়ের ভরণপোষণের দায়িত্ব নিলেন এমপি তানভীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
সেই পঙ্গু মায়ের ভরণপোষণের দায়িত্ব নিলেন এমপি তানভীর

সিরাজগঞ্জ: সিরাজেগঞ্জের চৌহালী উপজেলার দুর্গম চরাঞ্চলে ঝুপড়িতে থাকা সেই বৃদ্ধা মা মোরশেদা খানম পিংকুলের (৬০) চিকিৎসা ও ভরণপোষণের দায়িত্ব গ্রহণ করলেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম।

রোববার (২৩ জানুয়ারি) উল্লাপাড়ার নিজ বাসভবনে ওই বৃদ্ধাকে এনে তার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন এমপি তানভীর।

এ সময় দুটি কম্বল, দুটি শাড়ি ও বেশ কিছু খাদ্যসামগ্রীও তুলে দেন বৃদ্ধার হাতে।  

তানভীর ইমামের ব্যক্তিগত সহকারী ও উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর আরিফুল ইসলাম উজ্জ্বল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, ‘ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে’ এই শিরোনামে বাংলানিউজে সংবাদ প্রকাশের পর বিষয়টি সংসদ সদস্য তানভীর ইমামের নজরে আসে। তখনই ঘোষণা দেন ওই বৃদ্ধার দায়িত্ব নেবেন তিনি।  

এরই ধারাবাহিকতায় আজ বৃদ্ধা মোরশেদা খানম পিংকুলকে নিজ বাসায় ডেকে এনে নগদ টাকা, কম্বল, শাড়ি ও খাদ্যসামগ্রী দিয়েছেন। এছাড়াও প্রতিমাসে তার খরচের জন্য একটি নির্দিষ্ট পরিমাণ টাকা বৃদ্ধার বিকাশ নম্বরে পাঠিয়ে দেওয়া হবে। গৃহহীন মোরশেদা খানম পিংকুলকে একটি ঘর দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন এমপি তানভীর ইমাম। ওই বৃদ্ধার চাহিদা মতো তার নিজ গ্রামে ঘরটি নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, বৃদ্ধার চোখে ছানি পড়ায় তিনি কিছু দেখতে পাচ্ছেন না। খুব শিগগিরই তার ছানি অপারেশনসহ যাবতীয় চিকিৎসার ব্যবস্থাও করা হবে।  

জানা যায়, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়নের চর জাজুরিয়া গ্রামে মোরশেদা খানম পিংকুল এক সময় ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছিলেন। এছাড়াও আনসার ভিডিপির দলপতির দায়িত্বও পালন করেছেন। যমুনা ভাঙনে সর্বস্ব খোয়ানো সেই মোরশেদার একমাত্র ছেলে হাউজিং ইলেকট্রিক ঠিকাদার সুহাদ হোসেন খান ঢাকার ফার্মগেট এলাকায় একটি ফ্লাটে বসবাস করলেও দীর্ঘ ৮ বছর ধরে বৃদ্ধা মায়ের খোঁজ-খবর নেন না। শোকে ও দুঃখে অন্ধ ও পঙ্গু হয়ে মোরশেদা চর জাজুরিয়া গ্রামের মৃত মুন্না খান নামে এক ব্যক্তির বাড়িতে ঝুপড়ি ঘরে বসবাস করছেন। অসহায় ও অভাবী ওই পরিবারই তার ভরণপোষণ করছে।  

সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে ওই বৃদ্ধাকে নিয়ে বাংলানিউজে ‘ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। সংবাদটি নজরে আসর পরই ওই বৃদ্ধার দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন তানভীর ইমাম এমপি। একইদিন বৃদ্ধার দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলও।  

আরও পড়ুন>
** সেই পঙ্গু মায়ের দায়িত্ব নিলেন: এমপি মমিন মণ্ডল
** ঝুপড়িতে থাকা ‘সেই পঙ্গু মায়ের’ দায়িত্ব নেবেন এমপি তানভীর
** ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে 

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি, ২৩, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa