ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিজদায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন আনজের আলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
সিজদায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন আনজের আলী বাঘা

রাজশাহী: রাজশাহীর বাঘা উপজেলায় নামাজে সিজদারত অবস্থায় আনজের আলী (৭০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) উপজেলা সীমান্তের প্রত্যন্ত ইউনিয়ন চকরাজাপুরের পদ্মার চরে থাকা কালিদাসখালী জামে মসজিদে এশার নামাজ পড়ার সময় ওই মুসল্লির মৃত্যু হয়।



মৃত আনজের আলীর স্ত্রীর বড় ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে বাঘার চকরাজাপুর ইউনিয়নের কালিদাসখালী পদ্মার চরে গিয়েছিলেন। শুক্রবার বিকেলে বাদ আসর জানাজার নামাজ শেষে বোনের স্বামীর মরদেহ দাফন করা হয়।

বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল আযম বাংলানিউজকে বলেন, প্রায় ২৫ বছর আগে আনজের আলী এই পদ্মার চরে বসবাস করতেন। কিন্তু নদী ভাঙনে ভিটে-বাড়ি ভেঙে যাওয়ার পর তিনি পরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বালুঘণ্ড গ্রামে গিয়ে বসবাস শুরু করেন। বোনের স্বামীর মৃত্যুর খবর পেয়ে দাফনের জন্য এসেছিলেন। কিন্তু তিনিই দাফন কাজ শেষে রাতে এশার নামাজের সময় সিজদারত অবস্থায় মারা যান।

মসজিদের ইমাম আবদুল কুদ্দুস বলেন, এশার আযানের পরপরই নামাজ আদায়ের জন্য আনজের আলী মসজিদে আসেন। এশার চার রাকাত ফরজ নামাজের তৃতীয় রাকাতে তিনি আর উঠে দাঁড়াননি। নামাজের সালাম শেষে পাশের মুসল্লি দেখতে পান তিনি মারা গেছেন। পরে তার স্বজনদের খবর দেওয়া হয়।  

নামাজরত অবস্থায় এমন মৃত্যু সৌভাগ্যবান ব্যক্তির জীবনেই ঘটে বলেও উল্লেখ করেন মসজিদের ইমাম।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।