ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

ট্রাফিক পুলিশকে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
ট্রাফিক পুলিশকে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরাল

ঢাকা: সড়কে উত্তেজিত হয়ে ট্রাফিক পুলিশ সদস্যকে লক্ষ্য করে টাকা ছুড়ে মেরেছেন এক বিদেশি। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে রাওয়া ক্লাবের সামনের রাস্তায় ঘটনাটি ঘটে। সেখানেই ভিডিওটি ধারণ করা হয়। ওই বিদেশি একজন চীনের নাগরিক। তিনি একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়- সড়কে একটি সাদা প্রাইভেটকার দাঁড়িয়ে আছে। গাড়ির বাঁ পাশের ডোরের সামনে কালো কোর্ট পাড়া বিদেশি চিনা নাগরিক। তখন তাকে খুব উত্তেজিত দেখাচ্ছিলো। সঙ্গে একজন ট্রাফিক পুলিশ সদস্যও তাকে শান্ত করতে ব্যস্ত ছিলেন। হঠাৎ ওই চীনা নাগরিক বলতে থাকেন- ‘ইউ ওয়ান্ট মানি... ইউ ওয়ান্ট মানি... আই গিব ইউ দিস’ (তুমি টাকা চাচ্ছো, আমি তোমাকে টাকা দিচ্ছি)। এই বলে পকেট থেকে কিছু টাকা বের করেই ছুড়ে মারেন ট্রাফিক পুলিশ সদস্যের দিকে। এদিকে টাকাগুলো মাটি থেকে কুড়িয়ে এক পথচারী ওই বিদেশিকে ফিরিয়ে দিলে চিনা নাগরিক আবারও টাকা ছুড়ে দিয়ে বলেন- আই নো নিড দিস... ইউ ওয়ান্ট মানি...।

এগুলো বলতে বলতে ওই চিনা নাগরিক গাড়িতে চড়ে বসেন৷

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ বলেন, ‘রাওয়া ক্লাবের সামনে একটি গাড়ি থামিয়ে নথি পরীক্ষা করছিলো পুলিশ। ওই গাড়িতে বিদেশি নাগরিক ছিলেন। পুলিশ সদস্যরা গাড়ির চালকের সঙ্গেই কথা বলছিলেন। নথি পরীক্ষায় একটু সময় লাগছিল। ওই বিদেশির হয়তো কোনো মিটিং ছিল। দেরি হওয়ার কারণে তিনি বিরক্ত হন। তবে ওই বিদেশির মনে হয়েছে, ট্রাফিক পুলিশ হয়তো দেরি করছে টাকার জন্য।

তিনি বলেন, বিষয়টি আমরা তদন্ত করে দেখেছি, ট্রাফিক পুলিশ সদস্য তার সঙ্গে খারাপ আচরণ করা হয়েছে কি না এবং বিদেশির কাছে টাকা চাওয়া হয়েছে কি না।

সাহেদ আল মাসুদ বলেন, তিনি (বিদেশি) বিরক্ত হয়ে যে কাজ করেছেন, তাতে শুধু পুলিশ নয়, দেশের ভাবমূর্তি প্রশ্নের সম্মুখীন হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। কার সমস্যা ছিল, সেটি খুঁজে বের করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এসজেএ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa