ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

রাজশাহীর আলোচিত ওসি নিবারন চন্দ্রকে অবশেষে বদলি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
রাজশাহীর আলোচিত ওসি নিবারন চন্দ্রকে অবশেষে বদলি ওসি নিবারন চন্দ্র বর্মন

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মনকে অবশেষে বদলি করা হয়েছে।  

আগামী ২৩ জানুয়ারির মধ্যে ওসি নিবারনকে নতুন কর্মস্থল এপিবিএনে যোগদান করতে বলা হয়েছে।

এর ব্যত্যয় হলে ওই দিন থেকে তিনি স্ট্যান্ড রিলিজড হবেন বলেও তার বদলির আদেশে উল্লেখ করা হয়েছে।

পুলিশের অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান স্বাক্ষরিত এই আদেশের চিঠিটি গত ১৩ জানুয়ারি ইস্যু করা হয়েছে। তবে আরএমপি সদর দপ্তরে সেটি আসে মঙ্গলবার (১৮ জানুয়ারি)।  

জানতে চাইলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বোয়ালিয়া থানার ওসি নিবারন চন্দ্র বর্মনের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওসি নিবারনের বদলি পুলিশের একটি রুটিন বদলিরই অংশ। সদর দপ্তর থেকে জনস্বার্থ এই রুটিন বদলি করা হয়।

পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে, তার বিরুদ্ধে নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ ছিল। সবশেষ একটি হামলার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ওসিকে বদলির জন্য আন্দোলনে নামেন রাজশাহীর সাংবাদিকরাও।  

এর পরিপ্রেক্ষিতে আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক ওসি নিবারনকে বদলির জন্য কিছুদিন সময়ও নেন। পরে সেই আন্দোলন স্থগিত করা হয়। এরই ধারাবাহিকতায় ওসিকে বদলি করা হয় বলেও সূত্রগুলো নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa