ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

জাতীয়

ঝুপড়িতে থাকা ‘সেই পঙ্গু মায়ের’ দায়িত্ব নেবেন এমপি তানভীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
ঝুপড়িতে থাকা ‘সেই পঙ্গু মায়ের’ দায়িত্ব নেবেন এমপি তানভীর তানভীর ইমাম এমপি (বামে) ও মোরশেদা খানম

সিরাজগঞ্জ: ‘ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে’ শিরোনামে বাংলানিউজে সংবাদ প্রকাশের পরদিনই সেই অসহায় বৃদ্ধা মোরশেদা খানম পিংকুলের (৬০) দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে এমপির ব্যক্তিগত সহকারি মীর আরিফুল ইসলাম উজ্জল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার (১৭ জানুয়ারি) রাতেই সংবাদটি এমপি সাহেবের নজরে আসে। নিজের সংসদীয় আসন না হলেও মানবিকতার দৃষ্টিকোন থেকে তিনি ওই বৃদ্ধার আবাসন, খাদ্য ও চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নেওয়ার ইচ্ছা পোষণ করেছেন। বৃদ্ধা যেভাবে চান সেভাবেই তাকে সহযোগিতা করা হবে।

আগামী ২২ জানুয়ারি মোরশেদা খানম পিংকুলকে চৌহালী থেকে উল্লাপাড়ায় এনে এমপি তানভীর ইমাম নিজে উপস্থিত থেকে তার যাবতীয় খোঁজ-খবর নেবেন বলেও জানান মীর উজ্জল।

প্রসঙ্গত, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়নের চর জাজুরিয়া গ্রামে মোরশেদা খানম পিংকুল এক সময় ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছিলেন। এছাড়াও আনসার-ভিডিপির দলপতির দায়িত্বও পালন করেছেন। যমুনার ভাঙনে স্বর্বস্ব খোয়ানো সেই মোরশেদার একমাত্র ছেলে হাউজিং-ইলেকট্রিক ঠিকাদার সুহাদ হোসেন খান ঢাকার ফার্মগেট এলাকায় ফ্লাটে বসবাস করলেও দীর্ঘ ৮ বছর ধরে বৃদ্ধা মায়ের কোন খোঁজ-খবর নেন না। শোকে-দুঃখে অন্ধ ও পঙ্গু হয়ে মোরশেদা চর জাজুয়রিয়া গ্রামের মৃত মুন্না খান নামে এক ব্যক্তির বাড়িতে ঝুপড়ি ঘরে বসবাস করছেন। অসহায় ও অভাবী ওই পরিবারই তার ভরণপোষণ করছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে  ওই বৃদ্ধাকে নিয়ে বাংলানিউজে ‘ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

 

>>>আরও পড়ুন: ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa