ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে গ্রাম-বাংলার ঐতিহ্য ঘুড়ি ও ফানুস উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
ফরিদপুরে গ্রাম-বাংলার ঐতিহ্য ঘুড়ি ও ফানুস উৎসব

ফরিদপুর: ইংরেজি নববর্ষ-২০২২কে বরণ উপলক্ষে "চলো হারাই শৈশবে" এ স্লোগানকে ধারণ করে ফরিদপুরে ঘুড়ি ও ফানুস উড়ানো উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেলে জেলা শহরতলীর ধলার মোড় নামক এলাকার পদ্মারচরে ফরিদপুর সিটি পেজ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি গ্রুপের উদ্যোগে ও ফরিদপুর টাইমস ইউনিভার্সিটির পৃষ্ঠপোষকতায় এ ঘুড়ি ও ফানুস উৎসবের আয়োজন করা হয়।

 

এ উৎসবে শতাধিক ঘুড়ি উড়ানো হয়েছে আকাশে। শতাধিক প্রতিযোগী বিভিন্ন আকার, আকৃতি ও রং-বেরঙের ঘুড়ি নিয়ে অংশ নেন। নানা আকৃতির ঘুড়ির মধ্যে ছিল জাতীয় পতাকা, মাছ, ঈগল, লেজযুক্ত ঘুড়ি প্রভৃতি। উৎসব দেখতে হাজারো মানুষের ঢল নামে

বিকেল সাড়ে ৪টায় এ ঘুড়ি ও ফানুস উৎসবের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আসলাম মোল্লা, টাইমস ইউনিভার্সিটির ব্যবসায় অনুষদের ডিন ড. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাইফুল কবির, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রিজভী জামান প্রমুখ।

ধলার মোড়ের আকাশ বিভিন্ন রং ও আকৃতির ঘুড়িতে নৈসর্গিক রুপ ধারণ করে। বিকেল থেকে রাত পর্যন্ত শত শত ঘুড়ি আকাশে উড়তে দেখা যায়। এছাড়াও হাজার হাজার মানুষের পদচারণায় স্থানটি দারুণভাবে উপভোগ্য হয়ে ওঠে। এছাড়া সন্ধ্যার পরে ঘুড়ির সঙ্গে ফানুসও ওড়ানো হয়।

বাংলাদেমে সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।