ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নিউইয়র্কে সম্মাননা পুরস্কার নিলেন প্রধানমন্ত্রী

মনোয়ারুল ইসলাম<br> নিউইয়র্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
নিউইয়র্কে সম্মাননা পুরস্কার নিলেন প্রধানমন্ত্রী

নিউ ইয়র্ক: শিশুমৃত্যু হার কমানোয় ভূমিকা রাখার জন্য বাংলাদেশ সরকারকে বিশেষ সম্মানজনক পুরস্কার দিয়েছে জাতিসংঘ। স্থানীয় সময় রোববার বিকেলে এ পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার দুপুরে নিউইয়র্কে পৌঁছে স্থানীয় সময় বিকেলে একটি হোটেলে এ পদক প্রদান অনুষ্ঠানে অংশ নেন তিনি।

প্রধানমন্ত্রী পদক গ্রহণের পর তার প্রেসসচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, শিশুমৃত্যুর হার ৫০ শতাংশ কমিয়ে আনার স্বীকৃতি হিসেবে পাওয়া এ পুরস্কার রাষ্ট্রের পক্ষে গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী।

পুরস্কার কমিটি এসময় বাংলাদেশে সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যসমূহ অর্জনে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে।

প্রধানমন্ত্রী তার সক্ষিপ্ত বক্তব্যে বলেন, এ পুরস্কার আমাদের জন্য একটি প্রেরণা হিসেবে কাজ করবে। সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সবধরনের চেষ্টা আমরা অব্যাহত রাখছি। সাম্প্রতিক সময়ের বৈশ্বিক সঙ্কট, বৈশ্বিক উষ্ণায়নের প্রভাব থাকা সত্ত্বেও আমাদের উদ্যোগ থেমে থাকেনি।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী একে খন্দকার, স্বাস্থ্যমন্ত্রী এএফএম রুহুল হক ও পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি এসময় উপস্থিত ছিলেন।    

এর আগে স্থানীয় সময় দুপুরে নিউইয়র্কে জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ডাক্তার দিপু মনি, রাষ্ট্রদূত আকরামুল কাদের ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এমএ মোমেন।

এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমান বন্দরে আওয়ামী লীগ কর্মীরা উপস্থিত হলে সেখানে আগে থেকে কালো ব্যাজ পরে অবস্থানরত বিএনপি কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতি হয়। এতে সেখানে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়।

পরে প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নেতাদের সঙ্গে দেখা না করেই নিরাপত্তা বেষ্টণীর মধ্য দিয়ে ম্যানহাটানের গ্র্যান্ড হায়াত হোটেলে চলে যান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।