ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে বিপুল বৈদেশিক মুদ্রাসহ আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২ কোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ জাহাঙ্গীর আলম (৪০) নামে এক যাত্রীকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আমর্ড পুলিশ।
 
রোববার রাত ১১টায় কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই যাচ্ছিলেন তিনি।



সহকারী আমর্ড পুলিশ সুপার সামসুল আলম বাংলানিউজকে জানান, রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুবাইয়ের যাত্রী জাহাঙ্গীর আলম লাগেজসহ বিমানবন্দরের ১ নম্বর বহির্গমন গেট দিয়ে ভিতরে  ঢোকেন।

স্ক্যানের সময় সন্দেহ হলে কাস্টমস কর্মকর্তা লাগেজ তল্লাশির নির্দেশ দেন। এ সময় কাস্টমস-এর অপর দুই কর্মকর্তা মজিবর রহমান ও আব্দুস সামাদ লাগেজ খুলে পরীক্ষা করে জানান, লাগেজের ভেতরে অবৈধ কিছু নেই।

এরপর স্ক্যান শাখা থেকে কিয়ারেন্স দেওয়ার পর আর্মড পুলিশের সদস্যরা আবারও তার লাগেজে তল্লাশি চালান। এ সময় লাগেজের ভিতরে বিশেষ কৌশলে বানানো গোপন পকেটে বিপুল পরিমাণ রিয়াল, ডলার ও কুয়েতি দিনার পাওয়া যায়। এসব বিদেশি মুদ্রার পরিমাণ বাংলাদেশি টাকার অংকে প্রায় দুই কোটি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর নিজেকে মুদ্রা পাচারকারী বলে স্বীকারোক্তি দেন। রাত সাড়ে ১১ টার দিকে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা হয়েছে।

বাংলাদেশের সময়: ০৫০০ ঘন্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।