ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ১১৫ মিল মালিককে শোকজ

শরিফুল ইসলাম আশিক, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১০

মাগুরা: খাদ্য অফিসের সঙ্গে চুক্তিবদ্ধ না হওয়া ও চুক্তিবদ্ধ হয়েও ধান চাল সংগ্রহ অভিযানে অংশ না নেওয়ায় জেলার ১১৫ জন চালমিল মালিককে শোকজ নোটিশ দিয়েছে মাগুরা জেলা খাদ্য অফিস।

জেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে, জেলার ১৭৫ জন চালকল মিল মালিককে বোরো মৌসুমে ধান চাল সরবরাহের জন্য চুক্তিবদ্ধ হতে চিঠি দেয় খাদ্য বিভাগ।

কিন্তু মাত্র ৭৬ জন চুক্তিবদ্ধ হন। তাদের মধ্যে ১৬ জন সংগ্রহ অভিযান থেকে বিরত থাকেন। এ কারণে মোট ১১৫ জন মিল মালিককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে স্থানীয় মিল মালিক জাফর মল্লিকসহ মিল মালিকরা বাংলানিউজকে জানান, বোরো মৌসুমে সরকার চালের সংগৃহীত মূল্য ধার্য করে ২৫ টাকা। কিন্তু বাজার মূল্য এর তুলনায় কমপক্ষে ৫ টাকা বেশি। অন্যদিকে ধানের মূল্য ধার্য করা হয় কেজি প্রতি ১৭ টাকা। কিন্তু স্থানীয় বাজারে সরকার নির্ধারিত দামের তুলনায় ধানের দাম মন প্রতি ১২০ থেকে ১৫০ টাকা বেশি। যে কারণে মিল মালিকরা এবার সরকারের উপযোগী মূল্যে চাল সরবরাহ করতে ব্যর্থ হয়েছেন।

এ বিষয়ে মাগুরা জেলা খাদ্য কর্মকর্তা পরিমল চন্দ্র সরকার বাংলানিউজকে বলেন, ‘নিয়ম অনুযায়ী লাইসেন্সধারী মিল মালিকদের অবশ্যই সরকারি খাদ্য সংগ্রহ অভিযানে অংশ নিতে হবে। যা উল্লেখিত ১১৫ জন মিল মালিক মানেননি। এ কারণেই তাদের শোকজ করা হয়েছে। ’

বাংলাদেশ সময় : ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।