ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

বৃষ্টিতে বরগুনা শহর ফাঁকা, বেড়েছে শীতের তীব্রতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
বৃষ্টিতে বরগুনা শহর ফাঁকা, বেড়েছে শীতের তীব্রতা বৃষ্টিতে বরগুনা শহর ফাঁকা, বেড়েছে শীতের তীব্রতা

বরগুনা: বরগুনায় গুঁড়িগুঁড়ি ও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। রোববার (৬ ডিসেম্বর) সকাল থেকেই সড়কে যানবাহন সংকট আর তার সঙ্গে বিভিন্ন অলিগলিতে দেখা দিয়েছে জলাবদ্ধতা।

সীমাহীন ভোগান্তিতে পড়েছেন এইচএসসি পরীক্ষার্থী ও নিম্নআয়ের সাধারণ মানুষ।

বৃষ্টির সঙ্গে বেড়েছে শীতের তীব্রতাও। সব মিলিয়ে বিপাকে পড়েছেন অফিসগামী, শিক্ষার্থী ও কর্মজীবিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বৃষ্টির সঙ্গে বাতাস থাকায় বেড়েছে ঠাণ্ডা। বিশেষ করে উপকূলীয় এলাকায় মাঝারি বৃষ্টি অব্যাহত আছে। তবে ঝড়ো হাওয়া নেই খুব একটা।

আবহাওয়া অধিদফতর বলছে, সারাদিন বৃষ্টিপাত হতে পারে দেশের অনেক জায়গায়। মঙ্গলবার (৭ ডিসেম্বর) থেকে দেশের বেশির ভাগ এলাকার আকাশ পরিষ্কার হতে থাকবে। আগামী দুই-এক দিন পর থেকে বাড়বে শীতের প্রকোপ।

এদিকে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ও রামনা  ইউনিয়নের বিভিন্ন স্থানে ভেঙে গেছে বেড়িবাঁধ। এতে প্লাবিত হতে পারে বেড়িবাঁধের বাইরে অবস্থানরত দুই শতাধিক বাড়িঘর।

বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ উপকূলের কাছ দিয়ে স্থলভাগে প্রবেশ করতে পারে। চলমান সময়ে কাজ করতে না পেরে খেটে খাওয়া মানুষ মানবেতর জীবন যাপন করছেন।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa