ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্যোগ মন্ত্রণালয়ের প্রকল্পের স্বচ্ছতা নিশ্চিতের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
দুর্যোগ মন্ত্রণালয়ের প্রকল্পের স্বচ্ছতা নিশ্চিতের সুপারিশ

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বিগত তিন অর্থবছরে যেসব প্রকল্প নেওয়া হয়েছে সেগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (০৫ ডিসেম্বর) জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা বৈঠকে অংশ নেন। সভাপতির বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থবছরে যেসব প্রকল্প নেওয়া হয়েছে এবং চলমান রয়েছে সেগুলোর আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। তিন অর্থবছরে নেওয়া এসব প্রকল্পের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ করেছে কমিটি। এছাড়া দেশের দুর্যোগপ্রবণ এলাকা চিহ্নিত করে প্রয়োজনীয় বরাদ্দ দিতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সদস্য, পরিকল্পনা কমিশনের সদস্য, আর্থ সামাজিক অবকাঠামো বিভাগের যুগ্ম সচিব, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।