ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯৯৯-এ ফোন, সিলেট থেকে অপহৃত শিশু উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
৯৯৯-এ ফোন, সিলেট থেকে অপহৃত শিশু উদ্ধার

সিলেট: আত্মীয়তার সূত্র ধরে বাড়িতে বেড়াতে আসেন এক নারী। পরে ২১ মাসের শিশুকে কোলে নিয়ে আদর করেন।

চকলেট কিনে দিতে বাড়ির পাশের দোকানে নিয়ে যান। এরপর শিশু সন্তানকে নিয়ে উধাও হয়ে পড়েন ওই নারী।  

শিশুটির সন্ধান না পেয়ে ব্যাকুল স্বজনরা সাহায্য চেয়ে ফোন দেন ৯৯৯-এ। একদিন পর শুক্রবার (০৩ ডিসেম্বর) ওসমানীনগর থানা পুলিশ উপজেলার রোকনপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়। এ সময় আটক করা হয় অপহরণকারী রুহেনা বেগমকে (২২)। তিনি ওই গ্রামের মৃত কনাই মিয়ার মেয়ে। আর উদ্ধার হওয়া ২১ মাস বয়সী সাইফ আহমদ মৌলভীবাজার জেলার রাজনগর থানার কেশরপাড়া এলাকার জাবেদ মিয়ার ছেলে।

সিলেটের ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাঈন উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে শিশুটিকে উদ্ধারে নেমে অপহরণকারীর অবস্থান নিশ্চিত করে তাকে আটক করতে সক্ষম হই। পরে উদ্ধারকৃত শিশু ও অপহরণকারীকে রাজনগর থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। এ বিষয়ে রাজনগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, রুহেনা বেগম আত্মীয়তার সূত্র ধরে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে জাবেদ মিয়ার বাড়িতে বেড়াতে যান। বিকেলে ২১ মাস বয়সী সাইফ আহমদকে কোলে নিয়ে আদর করে চকলেট কিনে দেওয়ার কথা বলে বাড়ির পাশের দোকানে যান। দীর্ঘক্ষণ পরও রুহেনা বেগম শিশুটিকে নিয়ে বাড়ি না ফেরায় চারদিকে খোঁজাখুঁজি শুরু হয়। কোথাও ওই নারীর সন্ধান না পেয়ে ৯৯৯-এ ফোন করে সহায়তা চায় শিশুটির পরিবার। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় শিশুটিকে উদ্ধার ও নারী অপহরণকারীকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।