ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

তল্লাশিতে বোমা মেলেনি, ফ্লাইট নিরাপদ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
তল্লাশিতে বোমা মেলেনি, ফ্লাইট নিরাপদ ঘোষণা

ঢাকা: প্রায় ৩ ঘণ্টা তল্লাশি চালানোর পর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ান এয়ারলাইনসের (এমএইচ-১৯৬) ফ্লাইটে কোনো বোমা পাওয়া যায়নি বলে জানানো হয়েছে। যদিও বোমা আতঙ্কের কারণে এই ফ্লাইটটি জরুরি অবতরণ করা হয়েছিল।

বুধবার দিবাগত রাত ১২টা ৩০ মিনিটে ফ্লাইটটিকে আনুষ্ঠানিকভাবে নিরাপদ ঘোষণা করেছে বাংলাদেশ বিমান বাহিনীর বোম ডিসপোজাল ইউনিট।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, ‘(ফ্লাইটে বোমা থাকার) একটি তথ্য ছিল। সেটা যাচাই করার জন্য মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে তল্লাশি করা হয়েছে। এখন পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

এ বিষয়ে মধ্যরাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালকের সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

এর আগে, বুধবার রাত ৯টা ৩৮ মিনিটে মালয়েশিয়ান এয়ারলাইনসের ঢাকা রুটের (এমএইচ১৯৬) ফ্লাইটটি মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে নির্ধারিত সময় ঢাকায় অবতরণ করে। অবতরণের আগে ফ্লাইটের ক্যাপ্টেন ঢাকার শাহজালাল বিমানবন্দরকে ফ্লাইটে বোমা সদৃশ সন্দেহজনক বস্তু থাকার বিষয়টি অবগত করেন। এরপরপরই বিমানবন্দরে জরুরি অবতরণ করে ফ্লাইটটি।

এ বিষয়ে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী বাংলানিউজকে বলেন, বিমানবন্দরে একটি ম্যাসেজ আসে যে, ফ্লাইটটিতে বোমা থাকতে পারে। নিরাপত্তাকর্মীরা ফ্লাইটটিতে তল্লাশি চালান।

বিমানবন্দর সূত্র জানায়, কর্তৃপক্ষের নির্দেশে ফ্লাইটটি থেকে যাত্রী নামাতে সব এয়ারলাইনসের বাসগুলো বিমানের পাশে নিয়ে যাওয়া হয়েছে। রাত ১১টা ১০ মিনিটে সেনাবাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করেন।

অবশেষে রাত সাড়ে ১২টায় ফ্লাইটটিকে নিরাপদ ঘোষণা করা হয়।

আরও পড়ুন- বোমা আতঙ্কে ফ্লাইটের জরুরি অবতরণ, চলছে তল্লাশি

বাংলাদেশ সময়: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এসজেএ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa