ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

হাতি হত্যাকারী মারা গেলেন হাতির আক্রমণে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
হাতি হত্যাকারী মারা গেলেন হাতির আক্রমণে! বৈদ্যুতিক ফাঁদে হত্যা করা হয় হাতিটিকে

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ার জঙ্গল হারবাং এলাকায় বৈদ্যুতিক ফাঁদ দিয়ে ১৫ বছর বয়সী একটি হাতিকে হত্যা করা হয়। ময়নাতদন্ত রিপোর্টে হাতিটিকে বৈদ্যুতিক ফাঁদ দিয়ে হত্যার প্রমাণ পাওয়া যায়।

এ ঘটনায় বনবিভাগের দায়ের করা মামলায় হারবাং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সামশুল আলমের ছেলে জানে আলম ছিলেন ২ নম্বর আসামি।

মাত্র দুই সপ্তাহের মাথায় হাতির আক্রমণে প্রাণ হারিয়েছেন হাতি হত্যায় অভিযুক্ত সেই জানে আলম (৩৫)। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

স্থানীয়রা জানান, শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যার দিকে জানে আলম জঙ্গল হারবাংয়ের ওই এলাকায় গেলে হাতির পাল তাকে আক্রমণ করে। এতে ঘটনাস্থলেই জানে আলমের মৃত্যু হয়।

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৩ তারিখে চকরিয়া উপজেলার জঙ্গল হারবাং এলাকায় হাতি হত্যার ঘটনায় দায়ের মামলার ২ নম্বর আসামি ছিলেন জানে আলম।

নভেম্বরে শেরপুর, চট্টগ্রাম ও কক্সবাজারে গুলিতে ও বিদ্যুতায়িত হয়ে ৭টি হাতি মারা যায়। প্রকৃতি সংরক্ষণের আন্তর্জাতিক জোট আইইউসিএন হাতিকে মহাবিপদাপন্ন প্রজাতির তালিকাভুক্ত করেছে।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa