ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তরুণদের সহজ শর্তে ঋণের জন্য কাজ করছি: এলিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
তরুণদের সহজ শর্তে ঋণের জন্য কাজ করছি: এলিট

‘আমাদের দেশে তরুণ উদ্যোক্তাদের ঋণ পেতে বেশ বেগ পেতে হয়। সহজ শর্তে ঋণ পেতে কোনো নীতিমালা নেই।

তাই সহজ শর্তে ঋণের নীতিমালার জন্য আমরা কাজ করে যাচ্ছি। ’

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে কক্সবাজারে বাংলাদেশ জেসিআই টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (জেসিআই টয়োপ-২০২১) অনুষ্ঠানে সংগঠনের ২০২১ সালের জাতীয় সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট এ কথা বলেন।

তিনি বলেন, ‘তরুণ উদ্যোক্তারা ঋণের জন্য গেলে ব্যাংক থেকে বলা হয়, আপনার আইডিয়া আছে কিন্তু অভিজ্ঞতা নেই। তাই ঋণ দেওয়া যাবে না। এমনটা আমার সঙ্গেও হয়েছিল। এভাবে চলতে থাকলে তরুণরা নতুন আইডিয়া নিয়ে উদ্যোক্তা হওয়া থেকে পিছিয়ে পড়বেন। তাই কীভাবে এক ডিজিটে ব্যাংক থেকে সহজ শর্তে ঋণ পেতে পারেন, সেটার জন্য আমরা কাজ করে চলেছি। ’

জেসিআই সভাপতি বলেন, ‘ব্যাংক থেকে ২০০ তরুণ উদ্যোক্তা ঋণ পেলে, তারা যদি একটা করে স্টার্টআপ শুরু করেন—সেখানে প্রতিটিতে ১০০ জন করে লোকের কর্মসংস্থান সৃষ্টি হতে পারে। এভাবে আমাদের দেশে বড় একটা পরিবর্তন আসতে পারে। ’

জেসিআই বাংলাদেশের এই অনুষ্ঠানে ৪০ বছরের কম বয়সী ১০ জন অসামান্য তরুণকে সম্মাননা দেওয়া হয়। সংগঠনের ইতিহাসে প্রথমবারের মতো কক্সবাজারে অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নেতাদের একটি বিশ্বব্যাপী সংগঠন যারা নিজেদের এবং বিশ্বের ইতিবাচক পরিবর্তন তৈরি করতে নিবেদিত। ১০৫টি দেশে জেসিআইয়ের দেড় লাখেরও বেশি সক্রিয় সদস্য রয়েছে।

আরও পড়ুন: জেসিআই ‘টয়োপ’-এ অংশ নিতে কক্সবাজারে তথ্যমন্ত্রী

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।